শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

টিএসসিতে ছাত্রীদের নামাজ আদায়: বাধা দেওয়ার অভিযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিতে) নামাজ পড়তে ছাত্রীদের বাধা দেয়ার অভিযোগ উঠেছে।

আজ মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে সেখানে জোহরের নামাজ আদায় করতে যান ছাত্রীরা। এর আগে, ছেলেদের নামাজের স্থানের এক পাশে পর্দা দিয়ে ছাত্রীরা তাদের জন্য নামাজের স্থান তৈরি করে নেন।

পরে টিএসসির পরিচালক সৈয়দ আলী আকবরসহ অন্য কর্মকর্তারা ছাত্রীদের নামাজ পড়তে বাধা দেন।

তিনি বলেন, টিএসসিতে ছাত্রীদের নামাজ পড়ার বিষয়ে প্রশাসন এখনো অনুমতি দেয়নি।

শিক্ষার্থীদের দাবি, টিএসসিতে ছেলেদের জন্য নামাজ পড়ার ব্যবস্থা থাকলেও মেয়েদের জন্য কোনো ব্যবস্থা নেই। অথচ বিভিন্ন কর্মসূচিসহ নানাবিধ কারণে নারী শিক্ষার্থীরাও টিএসসিতে অবস্থান করেন। এছাড়াও রমজান মাসে টিএসসিভিত্তিক সংগঠনসমূহ এবং বিভিন্ন জেলা ছাত্রকল্যাণ সমিতি ইফতার কর্মসূচি দিয়ে থাকে। কিন্তু ইফতারের পরে নামাজের ব্যবস্থা না থাকায় অনেক নারী শিক্ষার্থী এসব কর্মসূচিতে অংশগ্রহণ করা থেকে বঞ্চিত হয়।

প্রশাসন বলছে, কোন প্রকার অনুমতি না নিয়ে এবং কাউকে না জানিয়েই তারা হুট করে এখানে নামাজের জায়গা নির্মাণ করেছে। তাই আমরা এসেছি বিষয়টি দেখতে।

ঘটনাস্থলে টিএসসির উপদেষ্টা ড. শিকদার মনোয়ার মুর্শেদের নেতৃত্বে ভারপ্রাপ্ত পরিচালক সৈয়দ আলী আকবর, উপ-পরিচালক ফারজানা বাসারসহ কয়েকজন কর্মকর্তা শিক্ষার্থীদের সাথে কথা বলেন। দীর্ঘ দুই ঘণ্টা আলোচনার পর প্রশাসনের পক্ষ থেকে ১০ দিনের সময় চাওয়া হলে তা দিতে আপত্তি জানায় শিক্ষার্থীরা।

টিএসসির উপদেষ্টা ড. শিকদার মনোয়ার মুর্শেদ বলেন, তারা এখানে নিয়মের বাইরে গিয়ে জায়গা নির্ধারণ করে বসেছে। আমরা তাদেরকে অফিসিয়াল প্রসেসের জন্য ১০ দিনের সময় চেয়েছি। কিন্তু তারা আমাদের কোন কথা শুনছে না। এক্ষেত্রে আমরা এখন এখান থেকে চলে যাবো। তারা এরপর এখানে কি করবে তার দায়-দায়িত্ব আমরা নিতে পারবো না।

সম্প্রতি ছাত্রীদের একটি পক্ষ টিএসসিতে ছাত্রদের পাশাপাশি ছাত্রীদের জন্যও নামাজের স্থানের দাবি জানিয়ে ভিসির কাছে স্মারকলিপি দেয়। ভিসি ছাত্রীদের জন্য নামাজের স্থানের ব্যবস্থা করে দেবেন বলে আশ্বাসও দেন।

সূত্র: দ্যা ডেইলি ক্যাম্পাস

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ