শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইফতারে রাখুন কাঁচা আমের শরবত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বাজারে কাঁচা আম উঠতে শুরু করেছে। চাইলে কাঁচা আমের শরবত যোগ করতে পারেন ইফতারের তালিকায়। কাঁচা আমের শরবত ইফতারের টেবিলে একটি আদর্শ পানীয়।

টক-মিষ্টি স্বাদের জন্য ছোট–বড় সবাই এটা পছন্দ করে। বানাতেও একদম ঝামেলা নেই। খুব অল্প উপকরণেই চটজলদি বানিয়ে ফেলা যায়। এই শরবতে পুদিনা পাতা যোগ করা হয় বলে এর স্বাদ ও গুণাগুণ দুটোই বেড়ে যায়।

উপকরণ: কাঁচা আম দেড় কাপ, ৪ টেবিল চামচ চিনি, পুদিনা পাতাকুচি এক টেবিল চামচ, কাঁচা মরিচ একটি, লেবুর রস দুই টেবিল চামচ, লবণ এক চা–চামচ, বিটলবণ হাফ চা–চামচ, সামান্য জিরাগুঁড়া এবং সামান্য গোলমরিচের গুঁড়া।

প্রণালি: সবকিছু একটা ব্লেন্ডারে নিয়ে এক গ্লাস পানি দিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিতে হবে। ভালোভাবে সব ব্লেন্ড হয়ে গেলে আরও দুই গ্লাস পানি মিশিয়ে কিছুক্ষণ ফ্রিজে রেখা দেওয়া যেতে পারে। তারপর ইফতারে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করতে হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ