শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইফতারিতে রাখুন ঝাল-মিষ্টি ছোলার চাট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইফতারে আমরা নানা ধরণের ভাজাপোড়া খেয়ে অভ্যস্ত। ছোলা, পেঁয়াজু, বেগুনী, আলুর চপ, হালিম। ইফতারে রাখতে পারেন ছোলার চাট। এতে ইফতারে আসবে ভিন্ন মাত্রা। আসুন দেখে নেই কীভাবে বানাবেন ঝাল-মিষ্টি ছোলার চাট।

উপকরণ: হাফ কেজি সিদ্ধ ছোলা, ২টি মাঝারি পেঁয়াজ, ১টি টমেটো, ১টি মাঝারি সিদ্ধ আলু, ৩টি কাঁচা মরিচ, ৩ টেবিল চামচ লেবুর রস, ১ চা চামচ লাল মরিচের গুঁড়ো, ১ টেবিল চামচ তেঁতুল গুঁড়ো ও স্বাদমতো লবণ।

প্রক্রিয়া: পেঁয়াজ, টমেটো, আলু, কাঁচা মরিচ সবগুলো কেটে কুঁচি করে নিন। এখন একটি পাত্রে সিদ্ধ ছোলা দিন। তার সঙ্গে কেটে নেয়া সকল উপকরণ ভালো করে মিশিয়ে নিন এবার। স্বাদমতো লবণ ও মরিচের গুঁড়ো দিন। এখন গরম প্যান বা কড়াইতে অল্প একটু পানি দিয়ে পাঁচ থেকে আট মিনিট গরম করে নিন। ঠান্ডা হলে পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন ইফতারের আয়োজনে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ