শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সোনারগাঁয়ে আল্লামা আবুল হাসান আলী নদভী রহ.-এর নামে ‘মডেল স্কুল’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: শায়খ আবুল হাসান আলী নদভী। গত শতাব্দীর চিন্তক ও ইতিহাস জয়ী এক আলেম। তার নির্দেশ ও সহযোগিতায় বাংলাদেশের রাজধানী ঢাকার অদূরে নারায়ণঞ্জের সোনারগাঁয়ে উপমহাদেশের প্রথম বুখারীর দরস প্রদানকারী শায়খ শরফুদ্দীন আবু তাওয়ামা রাহিমাহুল্লাহর মাকবারার সন্নিকটে গড়ে উঠেছিল মাদরাসাতুশ শরফ আল ইসলামিয়া শিশু সদন।

No description available.

মাদরাসাটি গড়ে তুলেছিলেন শায়খ আলী মিয়া নদভীর স্নেহধন্য শাগরেদ গবেষক আলেম মাওলানা উবায়দুল কাদের নদভী কাসেমী। তারই হাত ধরে মাদরাসাটির পাশে গড়ে উঠেছে ‘আল্লামা আবুল হাসান আলী নদভী রহ. মডেল স্কুল’।

No description available.

স্কুলটির আভ্যন্তরীণ পরিবেশ, সবুজ খেলার মাঠ, অভিভাবকদের জন্য সুন্দর ওয়েটিংরুম, কম্পিউটার ল্যাব, পড়াশোনার সৃজনশীল ব্যবস্থা সত্যিই মুগ্ধ করার মতো। স্কুলটি সম্পর্কে এর পরিচালক মাওলানা উবায়দুল কাদের নদভী কাসেমী বলেন, জাগতিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার অপূর্ব সমন্বয় করার চেষ্টা করেছি স্কুলটিতে। তাছাড়া অভিজ্ঞ ও প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষিক দ্বারা পাঠদান ব্যবস্থা, দুর্বল ও অমনোযোগী শিক্ষার্থীদের প্রতি বিশেষ গুরুত্ব প্রদান এবং প্রহার ব্যতিত আদর-সোহাগ ও কাউন্সিলিংয়ের মাধ্যমে পড়া আদায়কে এখানে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়।

No description available.

ভর্তিসহ আল্লামা আবুল হাসান আলী নদভী রহ. মডেল স্কুল সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ করুন- 01819474474 নাম্বারে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ