শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

মাওলানা তারিক জামিলের যে মুনাজাতে পাগলের মত কাঁদে মানুষ!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুযযাম্মিল হক উমায়ের।।

হে আল্লাহ! আমাদেরকে সঠিক তওবা করার তাওফিক দান করুন। আমাদের আগে পরের সমস্ত গুনাহসমূহকে মাফ করুন। সমস্ত উম্মত থেকে গাফলত দূর করে দিন।

হে আল্লাহ! আমাদেরকে ঈমানের নূর দান করুন। পবিত্র কুরআনুল কারীমের নূর দান করুন। আপনার মহব্বত ও মারেফত নসিব করুন।

হে আল্লাহ! আমাদেরকে জান্নাতের আগ্রহ—আসক্তি দান করুন। জাহান্নামের ভয় অন্তরে দান করুন। আপনাকে স্মরণ করার স্বাদ নসিব করুন। আপনাকে সেজদা করার স্বাদ নসিব করুন।

হে আল্লাহ! আপনার ইলমের নূর দ্বারা আমাদের সীনাকে পরিপূর্ণ করে দিন। হুজুর সাল্লাল্লাহু তায়ালা আলাইহি ওয়া সাল্লামের উত্তম চরিত্র থেকে আমাদেরকে উত্তম চরিত্র নসিব করুন।

হে আল্লাহ! পুরা উম্মতের মধ্যে মাফ করার গুণকে ব্যাপক করে দিন। সন্তানাদীদেরকে মা—বাবার বাধ্যগত করে দিন। ব্যবসায়ীদেরকে দীনদারী দান করুন। রাষ্ট্র পরিচালনাকারীদের অন্তরে দয়া দান করুন। আমাদের বিচারকদেরকে ইনসাফ দান করুন।

হে আল্লাহ! আমাদের মালাদারদেরকে দানশীল বানিয়ে দিন। মনের দিক দিয়ে বড় বানিয়ে দিন। বিনয়ী বানিয়ে দিন। গরিবদের অল্পতুষ্টি বানিয়ে দিন। অমুখাপেক্ষীর গুণ দান করুন।

হে আল্লাহ! আমাদের মহিলাদের মধ্যে লজ্জা—শরম দান করুন। তাদের মধ্যে পুত ও পবিত্রতা দান করুন। নিজেদের ইজ্জত হেফাজত করার তাওফিক দান করুন। তাদের মধ্যে পর্দাকে জীবিত করে দিন। আমাদের যুবকদের মধ্যে পুত ও পবিত্রতা দান করুন। অন্যদের ইজ্জত লুন্ঠন করা থেকে হেফাজত করুন। মেয়েদের উপর ইভটিজিং করা থেকে হেফাজত করুন।

হে আল্লাহ! আমাদের থেকে এই বেহায়া পরিবেশকে অন্য কোথাও দাফন করে দাও। অন্য কোথাও নিক্ষেপ করে দাও। আমরা যেমন নষ্ট ডিমকে দূরে নিক্ষেপ করে দিই, তেমনি তুমি আমাদের থেকে এই গান্ধা পরিবেশকে দূরে কোথাও নিক্ষেপ করে দাও। অন্য কোথাও দাফন করে দাও।

হে আল্লাহ! আপনার প্রিয় হাবিবের প্রিয় জীবন আমাদেরকে দান করুন। পুরো উম্মতকে দান করুন। যুবকদেরকে দান করুন। বৃদ্ধ—বৃদ্ধাদেরকে দান করুন। পুরুষদেরকে দান করুন। মহিলাদেরকে দান করুন। বিচার মহলে বিচারকদেরকে দান করুন। আপনি সকলকে আপনার পছন্দের জীবন দান করুন।

হে আল্লাহ! যেসব গুনাহের কারণে আপনি আমাদের উপর নারাজ আপনি সেগুলি মাফ করে দিন। মাফ করে দিন। আপনি আমাদেরকে আপনার আপন করে নিন। আপনি আমাদের আপন হয়ে যান।

হে আল্লাহ! আমাদের মধ্য থেকে যারা আপনার কাছে চলে গেছে তাদের মর্যাদা বৃদ্ধি করে দিন। তাদের জন্য জান্নাতুল ফেরদাউসের ফায়সালা করে দিন।

হে আল্লাহ! আপনি আমাদের এক ভাইকে উঠিয়ে নিয়েছেন। আপনি তাকেও জান্নাতুল ফেরদাউস দান করুন। তার বাবা বৃদ্ধ। দুর্বল। আপনার হুকুমের ফায়সালার উপর ঈমান এনেছেন। আপনি তো মা থেকেও বেশি দয়ালু। আপনার কোন ফায়সালা জুলুম হতে পারে না। আপনার সকল ফায়সালা বান্দার জন্য দয়া আর দয়া।

হে আল্লাহ! আপনি তার বৃদ্ধ বাবাকে তার ভাইদেরকে হিম্মত দান করুন। মসিবতে ধৈর্য ধারন করার তাওফিক দান করুন। ধৈর্য ধারন করলে আপনি জান্নাত দান করেন। মর্যদা বৃদ্ধি করেন। আপনি তাদের জন্যও জান্নাতের ফায়সালা করুন। তাদের মর্যাদাও বৃদ্ধি করে দিন।

হে আল্লাহ! নির্দিষ্ট সময়ে আমাদেরকেও আপনি মৃত্যুর প্রস্তুতির ফিকির করার তাওফিক দান করুন। আমাদের সকলের উপর রাজিখুশি হয়ে যান। আপনি আমাদের দ্বারা আপনাকে রাজিখুশি করিয়ে নিন।

হে আল্লাহ! আপনি সমস্ত মজমাকে কবুল করে নিন। যারা ভিতরে বসে আছে, যারা বাইরে বসে আাছে, সকলকেই কবুল করুন। সকলকেই মাফ করে দিন। যারা আসতে পারেনি তাদেরকেও মাফ করে দিন। তাদেরকেও কবুল করে নিন। তাদেরকে দীনি মজলিসে আসার তাওফিক দান করুন।

হে আল্লাহ! সকলেই আপনার দরবারে হাত উঠিয়েছে। সকলেই তোমার দরবারের ভিখারি। কেউ যেনো খালি থলি নিয়ে না যায়। কেউ যেনো খালি হাতে না যায়। তুমি কাউকেই খালি হাতে ফিরিয়ে দিয়ো না।

হে আল্লাহ! আপনি সকলের দুনিয়া ও পরকালের উদ্দেশ্যকে পূর্ণ করে দিন।

হে আল্লাহ! আমাদের জন্য দুনিয়া ও পরকালকে আপনি সহজ করে দিন। আপনি আমাদের সকলের উপর রাজিখুশি হয়ে যান। আমরা দুর্বল আপনি আমাদের দ্বারা আপনার সন্তুষ্টির কাজ করিয়ে নিন। আমাদের দ্বারা আপনি নিজেকে রাজিখুশি করিয়ে নিন। আমীন। ছুম্মা আমীন।

সূত্র: মাওলানা তারিক জামিল সাহেবেন বয়ানের অনুবাদ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ