শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

২০ মার্চ কওমি উদ্যোক্তা’র ২য় উদ্যোক্তা সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহদী হাসানাত খান: জনপ্রিয় ভার্চুয়াল বিজনেস গ্রুপ ‘কওমি উদ্যোক্তা’র ‘২য় উদ্যোক্তা সম্মেলন’ আগামী ২০ মার্চ। ঢাকার প্রাণকেন্দ্র মতিঝিলের ‘সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে’ অনুষ্ঠিত হবে বৃহৎ এ উদ্যোক্তা সম্মেলন।

‘নিজের কথা কও’ শ্লোগানে ২০২০ সালের ২ জুন শুরু হয় কওমি উদ্যোক্তার পথচলা। কোভিড নাইন্টিন ও লকডাউনে অর্থনৈতিক অস্থিরতার সময়ে যখন কর্মসংস্থান হারাচ্ছিল মানুষ তখন ব্যবসা-বাণিজ্যের এই ভিন্নধর্মী প্লাটফর্ম আশা ও উদ্যিপনা জাগায় তরুণ আলেমদের। যেখান থেকে এ পর্যন্ত হাজারও তরুণ সফল উদ্যোক্তায় পরিণত হয়েছে। গড়ে উঠেছে ব্যক্তি মালিকানাধীন অনেক কোম্পানি।

জানা যায়, সম্মেলনে ৫০০ তরুণ উদ্যোক্তা উপস্থিত হবেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে যারা বিভিন্ন প্রডাক্ট নিয়ে যারা কাজ করছেন।

অনুষ্ঠানে শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম, ব্যবসায়ী, উদ্যোক্তা, ডিজিটাল মার্কেটার, স্যোশাল ওয়ার্কারসহ সাংস্কৃতিক ব্যক্তিগণ উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে উদ্যোক্তা, ব্যবসা বিষয়ে মতবিনিময়ের পাশাপাশি বিষয়ভিত্তিক আলোচনা করবেন আলোচকগণ।

‘কওমি উদ্যোক্তা’ ফাউন্ডার ও অ্যাডমিন মাওলানা রোকন রাইয়ান বলেন, আমাদের উদ্যোক্তা সম্মেলন একটা নতুন আবহ নিয়ে আসে তরুণদের মধ্যে। এবারও সেই আগ্রহ উত্তেজনা বিরাজ করছে সম্মেলন ঘিরে।

তিনি বলেন, গত বছর ঢাকা চট্টগ্রামে দুটি সম্মেলনে অনুষ্ঠিত হয়। যাতে প্রায় ১ হাজার তরুণ অংশ নিয়েছিলেন। তারা দিনশেষে বাড়ি ফিরেছেন একটু নতুন স্বপ্ন আর বুক ভরা সাহস নিয়ে। এবারও তার ব্যতিক্রম হবে না ইনশাআল্লাহ।

গ্রুপের কো ফাউন্ডার হাফেজ মুমিনুল ইসলাম বলেন, ‘উদ্যোক্তাদের জন্য ব্রান্ডিংয়ের চেয়ে উপকারী আর কিছু নেই। যতটা না-পণ্য বিক্রির দিকে মনোনিবেশ করতে হবে, তারচেয়ে বেশি মনোনিবেশ করতে হবে নিজের ব্রান্ডিং বা প্রচারের দিকে। আমাদের উদ্যোক্তা সম্মেলন সেই ব্রান্ডিংয়ের বিশাল সুযোগ তৈরি করে দেয়।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর ২০২০ তারিখে ১ম উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হয় ঢাকায়। এতে দেশ বরেণ্য মান্যবর ব্যক্তিবর্গ আগমন করেছিলেন। তথ্যমতে, এ সম্মেলন দ্বিগুণ আশা জাগানিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ