শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

সিরাজগঞ্জ তামাই মাদরাসা কেন্দ্রে টিকা পেল সহস্রাধিক কওমি শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।জারির আরমান।।

বাংলাদেশের কওমি মাদরাসাগুলোর সর্বোচ্চ অথরিটি আলহাইয়াতুল উলিয়া লিলজামিয়াতিল কওমিয়া বাংলাদেশ, সিরাজগঞ্জ জেলা সিভিল সার্জন ও বেলকুচি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের যৌথ উদ্যোগে সিরাজগঞ্জ বেলকুচির ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান আলজামিয়াতুল আহলিয়াতুল আমিনিয়া তামাই কবরস্থান মাদরাসায়শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া হয়েছে।

জানা যায়, আজ বেলা ১১টা থেকে এ ভ্যাক্সিন কার্যক্রম শুরু হয়ে চলে বিকেল ৩টা পর্যন্ত। এতে ১২ থেকে ১৭ ও ১৮ উর্ধ্ব বয়সী কয়েক শ’ শিক্ষার্থীদের ফাইজার টিকা প্রদান করা হয় বলে জানান উপস্থিত স্বাস্থ্যকর্মীগণ।

এদিকে বেলকুচি উপজেলার বিভিন্ন কওমি মাদরাসার প্রায় তিন হাজার ছাত্র, ছাত্রী ও শিক্ষকদের দেয়া হয় এই টিকা।

এদিকে তামাই মাদরাসা কেন্দ্রে বেলকুচি উপজেলার বিভিন্ন কওমি মাদরাসা থেকে আগত শিক্ষার্থীদের আনন্দমুখর পরিবেশে সুশৃঙ্খলভাবে টিকা গ্রহণ করতে দেখা যায়।

অপরদিকে তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়া সিরাজগঞ্জ জেলার সহসভাপতি, তামাই কবরস্থান মাদরাসার মোহতামীম মাওলানা জহুরুল ইসলাম চলমান টিকা কার্যক্রম পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে আওয়ার ইসলামকে বলেন ‘বৈশ্বিক করোনা মহামারি থেকে মুক্তির জন্য যেমন মহান আল্লাহর দরবারে দোয়া ও ক্ষমা প্রার্থনার প্রয়োজন আছে; একইভাবে বাহ্যিক সচেতনতা ও চিকিৎসারও প্রয়োজন আছে। এজন্য আমরা আমাদের ছাত্রদের নিরাপত্তার লক্ষ্যে টিকাদান কর্মসূচির ব্যবস্থা করেছি।’

প্রসঙ্গত, সারাদেশের কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিনের আওতায় আনার উদ্যোগ নেয় বাংলাদেশের কওমি মাদরাসারগুলোর সর্বোচ্চ শিক্ষা অথরিটি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশ। ভাইরাস থেকে সুরক্ষিত রেখে শিক্ষার সুশৃংখল পরিবেশ বজায় রাখতে প্রত্যেক জেলার সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ রক্ষা করে এই টিকা প্রদান কার্যক্রম সম্পন্ন করার উদ্যোগ নেয় বোর্ডটি।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ