শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

যেভাবে তওবা করলে আল্লাহ রাব্বুল আলামিন খুশি হোন: মাওলানা তারেক জামিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুযযাম্মিল হক উমায়ের

প্রিয় ভাইয়েরা! আজকেই তওবা করে নিন। কারণ, কবিরা গুনাহ তওবা ছাড়া মাফ হয় না। সুতরাংমা—বাবার অবাধ্য সন্তান কেউ থাকলে— আজই তওবা করে নিন।

নফসের চাহিদায় জীবন পরিচালনাকারী কেউ থাকলে— আজই তওবা করে নিন। বদদীন এবং খেয়ানতকারী কেউ থাকলে— আজই তওবা করে নিন। বেনামাজী কেউ থাকলে— আজই তওবা করে নিন। গালি—গালাজকারী কেউ থাকলে— আজই তওবা করে নিন।

গান—বাজনাকারী কেউ থাকলে— আজই তওবা করে নিন। কুদৃষ্টিকারী কেউ থাকলে— আজই তওবা করে নিন। বড়দেরকে অসম্মানকারী কেউ থাকলে— আজই তওবা করে নিন।

জুলুম—নির্যাতনকারী কেউ থাকলে— আজই তওবা করে নিন। মিথ্যা বলার অভ্যাস কারো থেকে থাকলে— আজই তওবা করে নিন।

পবিত্র কুরআনুল কারীম তিলাওয়াত না করার অভ্যাস থাকলে— আজই তওবা করে নিন। জুয়া খেলার অভ্যাস থাকলে— আজই তওবা করে নিন।

মদ খাওয়ার অভ্যাস থাকলে— আজই তওবা করে নিন। হারাম খাওয়ার অভ্যাস থাকলে— আজই তওবা করে নিন। জিনা করার অভ্যাস থাকলে— আজই তওবা করে নিন।

চুরি করার অভ্যাস থাকলে— আজই তওবা করে নিন।
মোটকথা, যতো ধরনের অপরাধ আছে জানা মনে সবগুলির জন্য আজই তওবা করে নিন। কারণ, তওবা করা হলো আপনাদের কাজ।

আমার রব আপনাদের পাত্রকে পরিস্কার করে পুনরায় আপনাদের কাছে ফিরিয়ে দিবেন। আপনাদের দায়িত্ব শুধু একবার নিজেদের গুনাহের কথা খেয়াল করে খাঁটি মনে এই কথা বলা যে, আয় রব! আপনি আমাদের তওবাকে কবুল করুন। আমরা আপনার কাছে অতিতের সমস্ত গুনাহ থেকে তওবা করতেছি।

প্রিয় ভাইয়েরা! তওবা করার দ্বারা কি আপনারা ফেঁসে যাবেন। না। তওবা করার আগেই তো যা ফেঁসে যাওয়ার ফেঁসে ছিলেন। দুনিয়ার মধ্যে যখন এসেছেন, তখনি তো ফেঁসে গেছেন।

মানুষ বলে থাকে, তওবা করে ফেললে তো ঠিক পথে চলতে হবে— তাই তওবা করা বিলম্ব করছি। আমি বলি, যদি আপনি তওবা করে ফেলেন, তারপর কি হারাম কাজ করা ঠিক হবে বলে আপনার বিবেক বলে?

লোকেরা বলে, দাড়ি রাখলে তো সত্য বলতে হবে। আমি বলি, তাহলে কি দাড়ি ছেচে ফেললে মিথ্যা বলা জায়েজ হয়ে যায়? প্রিয় ভাইয়েরা!হারাম তা সর্বাবস্থায় হারাম। আর যা হালাল তা সর্বাবস্থায় হালাল।

অতএব ভাইয়েরা আসুন! আমরা নিজেরাও তওবা করি। সারা বিশ্ববাসীকে তওবার উপর নিয়ে আসি। নিজের ঘরবাসীকে তওবার উপর নিয়ে আসি। তাহলেই আমাদের মেহনত সফল। আমরাও সফল। আল্লাহ তায়ালা আমাদেরকে আমলের তাওফিক দান করুন। আমীন। সূত্র: মাওলানা তারিক জামিল সাহেবের বয়ানের অনুবাদ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ