শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

রমজানে রাজধানীসহ সারাদেশে অসহায় মানুষের পাশে দাঁড়াবে হাফেজ্জী সেবা ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ঢাকার ফুটপাত ও বস্তিগুলোতে মানবেতর জীবন কাটানো অবহেলিতদের মাঝে রমজানে  বিশেষ ইফতার প্যাকেজের আয়োজন গ্রহণ করেছে হাফেজ্জী সেবা ফাউন্ডেশন। ঢাকার বাইরেও উত্তরবঙ্গ, উপকূলীয় অঞ্চল,নদীভাঙ্গন এলাকা,দূর্গম পাহাড়ি অঞ্চলেও উপহার সামগ্রী বিতরণ করবে সংগঠনটি।

এ বিষয়ে সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, ঢাকার ফুটপাত ও বস্তিবাসীরা রমজানে থাকেন চরম অবহেলিত।  এছাড়া উপকূলীয় অঞ্চল,নদীভাঙ্গন এলাকা,দূর্গম পাহাড়ি অঞ্চলে দূরত্ব ও দূর্গমতার কারণে কেউ ত্রান-সাহায্য নিয়ে যেতে চায় না সহজে। তাই সেখানকার জনগোষ্ঠীর রমজান অতিবাহিত করতে হয় একেবারে খেয়ে না খেয়ে মানবেতরভাবে। এছাড়া এই মানুষগুলো অর্থনৈতিকভাবে কতটা অস্বচ্ছল। সবচেয়ে বড় কথা বর্তমান বাজার পরিস্থিতি কারো অজানা নয়।

সংগঠনের পক্ষ থেকে আরো বলা হয়েছে, আল্লাহর উপর ভরসা করে আপনাদের প্রিয় হাফেজ্জী সেবা ফাউন্ডেশন প্রতি বছরের মত এবারও অন্যান্য সেবার পাশাপাশি রমজান উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

সংগঠনটির এবারের রমজানে যেসব কর্মসূচি পালন করবে তার মধ্যে অন্যতম হল, টানা ৩০ দিন ঢাকার বিভিন্ন অলিতে, গলিতে ২০০/২৫০ জন ছিন্নমূল অসহায়দের মানুষদের মাঝে ইফতার- তেহারী, খেজুর, সরবত ও পানি বিতরণ।

এছাড়াও উত্তরবঙ্গে অন্তত ৫০০ পরিবারের জন্য ইফতার প্যাকেজ বিতরণ। প্রতি পরিবারের প্যাকেজে থাকবে,
চাউল ১০ কেজি ৫৫০ টাকা, ডাল ১ কেজি ১০০ টাকা, তেল ১ লিটার ১৭৫ টাকা, ছোলা ২ কেজি ১৪০ টাকা, চিনি ২ কেজি ১৬০ , পেঁয়াজ ২ কেজি ১১০ টাকা আলু ২ কেজি ৪০ টাকা খেজুর আধা কেজি ১৫০ টাকা।

এর বাইরেও রমজান কর্মসূচির হিসেবে চরাঞ্চল, নদীভাঙা, পাহাড়ী অঞ্চলে হাজারের অধিক ইফতার প্যাকেজ বিতরণ করা হবে।

প্রতি প্যাকেজে থাকবে, ছোলা ২ কেজি ১৪০ টাকা, চিনি ২ কেজি ১৬০ টাকা, চিড়া ২ কেজি ১৩০ টাকা, মুড়ি ১ কেজি ৬৫ টাকা, খেজুর হাফ কেজি ১৫০ টাকা।

এই কর্মসূচির দ্বিতীয় ও তৃতীয় প্যাকেজের অংশ গ্রহণের সুযোগ রয়েছে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, আমরা আল্লাহর উপর ভরসা করে উদ্যোগ নেই। আপনার সার্বজনীন সহায়তায় তা পূর্ণতা পায় আলহামদুলিল্লাহ।

আমরা আমাদের নাম ছড়ানোর জন্য সেবার কাজ করিনা। আমরা চেষ্টা করি নিরবে নিভৃতে কাজ করতে। অবে কখনো যদি এমন হয় প্রচারের মাধ্যমে আমাদের সেবার কাজ আরো বেগবান হবে,আরো অনেকে উপকৃত হবে তখন আমরা ছবি তুললেও মুরব্বীদের পরামর্শে মুখ ঢেকে দেয়ার চেষ্টা করি।

কোনো ব্যক্তি বা সংস্থা যদি আমাদের সাথে স্ব শরীরে থাকতে চান থাকতে পারবেন। কেউ যদি কোনো এলাকার অসহায়দের দান করতে চান তাও পারবেন। আপনাদের প্রতিষ্ঠানের নাম আমাদের প্রোগ্রামের সাথে জুড়তে চাইলে তাও পারবেন।

যেহেতু আমাদের প্রথম প্যাকেজে আর ডোনেশন করার সুযোগ নেই তাই দ্বিতীয় ও তৃতীয় প্যাকেজের জন্য সেবার নিয়তে সহায়তার হাত বাড়িয়ে দিন।

 যোগাযোগ ও অনুদান পাঠাবার নাম্বার-

01727-216100 (বিকাশ,নগদ,রকেট)
01406-970907 (বিকাশ, নগদ,রকেট)

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ