শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

কম্পিউটার কিনলে পাঁচ লিটার সয়াবিন তেল ফ্রি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নিত্যনতুন আয়োজনে তেল নিয়ে তেলেসমাতি দেশজুড়ে। যখন সারা দেশে তেলের হাহাকার, তখন বসে নেই ব্যবসায়ীরাও।

সরেজমিন ঘুরে দেখা গেছে, টিসিবির ট্রাক ঘিরে দীর্ঘ থেকে দীর্ঘ হচ্ছে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের লাইন। কে কার আগে তেল কিনতে পারবেন, তা নিয়ে কাড়াকাড়ি চলছে।

কিছুদিন আগে ঠাকুরগাঁয়ের এক পরোটা বিক্রেতাকে স্যালাইনের মতো ফোঁটা ফোঁটা তেল দিয়ে পরোটা ভাজতে দেখা গেছে। সে ঘটনা ইতোমধ্যে তুমুল আলোচনার সৃষ্টি করেছে জনমনে। প্রথমসারির প্রায় প্রতিটি গণমাধ্যমেই স্থান পেয়েছে সেই পরোটাওয়ালার কথা।

নতুন খবর হলো, স্যালাইনের মতো করে তেল ঢেলে পরোটা ভাজার পর এবার কম্পিউটারের সঙ্গে তেল ফ্রি'র অফারও দেখল দেশবাসী।

সামাজিক যোগাযোগমাধ্যমে ঢুকতেই বিষয়টি চোখে পড়ে। একটি কম্পিউটার সামগ্রী বিক্রেতা প্রতিষ্ঠান তাদের পণ্যের সঙ্গে ফ্রি দিচ্ছে সয়াবিন তেল।

স্কাইল্যান্ড কম্পিউটার বিডি নামের প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে শুক্রবার (১১ মার্চ) একটি বিজ্ঞাপন দেখা যায়। বিজ্ঞাপনটিতে একটি রাইজেন প্রসেসর ও মাদারবোর্ড কিনলে পাঁচ লিটার সয়াবিন তেল ফ্রি দেওয়া হবে বলা হয়।

ইতোমধ্যে পোস্টটি বেশ সাড়া ফেলেছে। অনেকেই হাহা রিঅ্যাকশন দিয়ে কৌতুক করে নানা রকম কমেন্ট ও ইমোজি দিচ্ছেন কমেন্ট সেকশনে। কেউ কেউ এটাও বলেছেন, কয়েক দিন পর তেল নিয়ে গ্রাহকরা আরও আপগ্রেডেড ভার্সনের কম্পিউটার সামগ্রী কিনতে আসবেন।

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী সাদ্দাম হোসাইন সানিকে এই অফার সম্বন্ধে প্রশ্ন করলে তিনি বলেন, ‘আমরা তো অনেক সময়ই ১-২ হাজার টাকা ডিসকাউন্ট দিয়ে থাকি। দেশে যখন তেলের দাম ঊর্ধ্বমুখী, তখন সবার কাছেই গুরুত্বপূর্ণ এই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যটি কেনা দুরূহ হয়ে উঠছে। এ কারণেই ভাবলাম, আমাদের এ অফারটা গ্রাহকদের কাজে দেবে।’

এদিকে সরকার ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

তেলের বাজার যতদিন না শান্ত হচ্ছে, ততদিন এমনটা চলতে থাকবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর পর থেকেই বিশ্ববাজারে তেলের সরবরাহ কম থাকায় তেলের দাম হুহু করে বেড়ে যায়।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ