শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

২০ শাবান থেকে নোয়াখালীতে নূরানী মু’য়াল্লিম প্রশিক্ষণ শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নোয়াখালী জামেয়া মাদানিয়া কালুয়াই সোনাইমুড়ীতে নূরানী মু’য়াল্লিম প্রশিক্ষণ কোর্স শুরু হবে আগামী ২০ শাবান থেকে। কোর্স চলবে ঈদুল ফিতর পর্যন্ত।

নোয়াখালীর এই কেন্দ্রে প্রতি বছর পাঁচটি ব্যাচের নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়।

প্রথম ব্যাচ শুরু হয় প্রতিবছর জানুয়ারির ৫ তারিখ থেকে। এই ব্যাচের প্রশিক্ষণ চলে পরবর্তী দুই মাস। দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু হয় ২০ শাবান থেকে। তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু হয় প্রতি বছরের আগস্ট মাস থেকে। পঞ্চম ব্যাচের প্রশিক্ষণ প্রতি বছর নভেম্বর থেকে শুরু হয়ে দুই মাস চালু থাকে।

এছাড়া প্রতি বছর পহেলা অক্টোবর থেকে একমাস বাংলা, গণিত, ইংরেজি ব্যাচের প্রশিক্ষণ দেওয়া হয়।

মাদ্রাসাটিতে ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নূরানী বিভাগের ভর্তি চলে। পহেলা শাওয়াল হতে ১৫ শাওয়াল পর্যন্ত কিতাব ও হেফজ বিভাগের ভর্তি কার্যক্রম চলে।

যাতায়াতের ঠিকানা: দেশের যে কোন প্রান্ত হতে নোয়াখালী সোনাইমুড়ী কলেজগেট থেকে ২.৫ কিমি পশ্চিমে, গজারিয়া দোকান, জামেয়া মাদানিয়া।

মোবাইল: ০১৭১১১৩৫৫৫১

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ