শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

রাজধানীর সূত্রাপুরে মাতৃভাষা দিবসে বাংলা শুদ্ধ উচ্চারণের কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দীকী।।

রাজধানীর সূত্রাপুরের বানিয়ানগরের জামিউল উলূম মাদরাসা মিলনায়তনে অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে দিনব্যাপী বাংলা শুদ্ধ উচ্চারণ -এর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১শে ফেব্রুয়ারি) সকাল ৯ টায় মাদরাসার পরিচালক মুফতী মাহদী হাসান-এর সভাপতিত্বে কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় এ কর্মশালা।

দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষণ দেন চট্টগ্রামের হাটহাজারীস্থ বাংলা শুদ্ধ উচ্চারণ, লেখালিখি ও সাংবাদিকতার প্রশিক্ষণমূলক প্রতিষ্ঠান বাংলাবাড়ি'র পরিচালক মুহাম্মাদ ইশতিয়াক সিদ্দিকী ও হাবীব আনওয়ার।

No description available.

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় কাউন্সিলর মিজানুর রহমান ইমন।

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আমাদের ভাইদের আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়। আপনার মাদরাসার পড়াশোনার পাশাপাশি বাংলা উচ্চারণ শিখছেন— এতে আমি খুবই খুশি। এভাবে দেশের অন্যান্য বিষয়েও আপনাদের ধারণা রাখতে হবে। আমি সবমসময় আপনাদের সঙ্গে আছি, আপনারাও আমাকে সঙ্গে রাখবেন।

দিনব্যাপী আয়োজিত এ কর্মশালায় প্রায় সত্তরজন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মাদরাসার পরিচালক, মুফতী মাহদী হাসান-এর মুনাজাতের মাধ্যমে রাত ৮টায় দিনব্যাপী কর্মশালা সমাপ্ত করা হয়।

No description available.

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, মাদরাসার শিক্ষাপরিচালক মুফতী আল-আমিন, সহকারী শিক্ষাপরিচালক মাওলানা মনজুরুল হাসান, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা রফিকুল ইসলাম, হাফেজ আব্দুস সোবহান প্রমুখ।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ