শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

একটি নতুন ধারার দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘মাদরাসাতুল ফুনুন'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: আল্লামা আবু তাহের মিসবাহ হাফি.-এর পাঠদান পদ্ধতি ও চিন্তাধারায় কদিম নেসাবের সমন্বয়ে একটি নতুন ধারার দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘মাদরাসাতুল ফুনুন'।

ইতোমধ্যেই ভর্তি শুরু হয়েছে মাদরাসাটিতে। সার্বক্ষণিক সিসি ক্যামেরার ব্যবস্থা! আবাসিক। অনাবাসিক ডে-কেয়ার সুবিধা তো থাকছেই।

মাদানী নেসাব: মাদানি নেসাবের আবিস্কারক আল্লামা আবু তাহের মিসবাহ হাফি. এর সরাসরি তত্বাবধানে ১ম ও ২য় বর্ষ পরিচালিত। আরবি কথােপকথন ও লিখনীর নিয়মিত অনুশীলন।

মিডিয়া সাহিত্য ও সাংবাদিকতা বিভাগ: এই বিভাগটি সম্পূর্ণরূপে পরিচালনা করবেন দেশ বরেণ্য মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা রুহুল আমীন সাদী (সাইমুম সাদী)।

বই লেখা, সম্পাদনা, অনুবাদ, প্রকাশনা পদ্ধতি, টকশো ও প্রমিত উচ্চারণসহ মিডিয়া কেন্দ্রীক বিষয়াদী শিক্ষাদান। সংশ্লিষ্ট বিষয়ে প্রাক্টিক্যাল অনুশীলনের পর্যাপ্ত ব্যবস্থা। যােগ্য ও পরিশ্রমীদের কাজের প্ল্যাটফর্ম তৈরির প্রচেষ্টা।

হিফজ বিভাগ পরিচালিত হবে শাইখুল হুফফাজ আব্দুল হক হাফি এর তত্ত্বাবধানে। আন্তর্জাতিক মানের হাফেয রূপে গড়ে তােলার প্রচেষ্টা। ইজতিমায়ি ও গ্রুপ ভিত্তিক মশুকের পাশাপাশি সিফাত ও তাজবীদের প্রতি গুরুত্ব আরােপ। সবকী ১২জন ছাত্রে ১জন উস্তাদ এবং খতমি ৮জনে ১জন উস্তাদ।

নূরানী কিন্ডারগার্টেন মুশিরে আলা শাইখুল কুররা হােসাইন আহমদ হাফি,-এর সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে। জেনারেল শিক্ষার পূর্ণ সমন্বয়ে ক্যাডেট পদ্ধতিতে পাঠদান। সুন্দর হস্তাক্ষরের উপর বিশেষ প্রশিক্ষণ।

ও প্রতিটি বিভাগের জন্য আলাদা কম্পিউটার ল্যাব। ও রুচিসম্মত খাবার। বাংলা, ইংরেজি ও আরবি ভাষায় দক্ষতা অর্জনের সর্বোচ্চ প্রচেষ্টা। সেই সঙ্গে থাকছে অমনােযােগী ছাত্রদের মনােযােগী করার বিশেষ পদ্ধতিতে পাঠদান। ও মাদ্রাসা শিক্ষা বাের্ডের পাশাপাশি সরকারি শিক্ষা বোর্ডের পরীক্ষা অংশগ্রহণের সুযােগ।

প্রয়ােজনীয় শিক্ষা সফরের ব্যবস্থা। এ যােগ্য দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের মাধ্যমে ফুলটাইম তদারকি। আল্লামা আবু তাহের মিসবাহ হাফি.-এর পাঠদান পদ্ধতির সমন্বয়ে নাহু-সরফ, ইজরা কিতাবে ইস্তেদাদ ও আরবি কথােপকথনসহ মাকালা, দরখাস্ত, চিঠিপত্র লেখা ইত্যাদি শিক্ষাদানের প্রয়াস থাকবে ইনশাআল্লাহ।। বুনিয়াদী মেহনতের মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীকে যােগ্যতানুযায়ী গ্রুপ ভিত্তিক পাঠদান।

যোগাযোগ- নুরানী মঞ্জিল, শান্তিধারা, সাইবোর্ড, ঢাকা। 01975869405, 01312869405।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ