শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

নরসিংদী দত্তপাড়া মাদরাসা কেন্দ্রে টিকা পেল কয়েক হাজার কওমি শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।মুফতি নুরুল হুদা।।

বাংলাদেশের কওমি মাদরাসাগুলোর সর্বোচ্চ অথরিটি আলহাইয়াতুল উলিয়া লিলজামিয়াতিল কওমিয়া বাংলাদেশ, নরসিংদী জেলা সিভিল সার্জন ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের যৌথ উদ্যোগে নরসিংদীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম দত্তপাড়া মাদরাসায় শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া হয়েছে।

জানা যায়, আজ সকাল নয়টা থেকে এ ভ্যাক্সিন কার্যক্রম শুরু হয়ে চলে বিকেল চারটা পর্যন্ত। এতে ১২ থেকে ১৭ ও ১৮ উর্ধ্ব বয়সী কয়েক শ’ শিক্ষার্থী ও শিক্ষকদের ফাইজার টিকা প্রদান করা হয় বলে জানান উপস্থিত স্বাস্থ্যকর্মীগণ।

নরসিংদী উপজেলার বিভিন্ন কওমি মাদরাসার প্রায় তিন হাজার ছাত্র, ছাত্রী ও শিক্ষকদের দেয়া হবে এই টিকা।

No description available.

এদিকে দত্তপাড়া মাদরাসা কেন্দ্রে নরসিংদী সদর উপজেলার বিভিন্ন কওমি মাদরাসা থেকে আগত শিক্ষার্থীদের আনন্দমুখর পরিবেশে সুশৃঙ্খলভাবে টিকা গ্রহণ করতে দেখা যায়। তাছাড়া দত্তপাড়া আয়শা সিদ্দিকা মহিলা মাদরাসাসহ বেশ কয়েকটি মহিলা মাদরাসার ছাত্রীরা পর্দাসহ আলাদা বুথে টিকা গ্রহণ করে। আজ টিকা পেয়েছে সদর উপজেলার কয়েক হাজার কওমি শিক্ষার্থী ও শিক্ষক।

অপরদিকে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহসভাপতি ও নরসিংদী জেলা কওমি মাদরাসা পরিষদ তানযীমের সভাপতি হাফেজ মাওলানা শওকত হুসাইন সরকার চলমান টিকা কার্যক্রম পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন। কৃতজ্ঞতা জানান এর সাথে সংশ্লিষ্ট সবাইকে।

প্রসঙ্গত, সারাদেশের কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিনের আওতায় আনার উদ্যোগ নেয় বাংলাদেশের কওমি মাদরাসারগুলোর সর্বোচ্চ শিক্ষা অথরিটি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশ। ভাইরাস থেকে সুরক্ষিত রেখে শিক্ষার সুশৃংখল পরিবেশ বজায় রাখতে প্রত্যেক জেলার সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ রক্ষা করে এই টিকা প্রদান কার্যক্রম সম্পন্ন করার উদ্যোগ নেয় বোর্ডটি।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ