শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

খতিব নিয়োগ প্রসঙ্গে কিছু মানুষের অযথা অভিনন্দন ও মারাত্মক অসতর্কতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।মাওলানা উবায়দুর রহমান খান নদভী।।

ফেইসবুকে অসাবধান মানুষের কিছু পোস্ট দেখে আজ অনেকেই ফোনে খবরটির সত্যতা জানতে চান। অনেকে ফেইসবুকের সূত্রবিহীন সংবাদ পড়ে আমাদের অভিনন্দন জানাতে থাকেন। অথচ আমি নিজে, ড. ওয়ালি খান, ড. খলীল খান, মাওলানা রেজওয়ান খান এবং মাওলানা মুহিব খান, আমরা নিজেরাই এবিষয়ে কিছু জানিনা।

সবাই জেনে রাখুন যে, আমার ছোটো ভাই হাফেজ মাওলানা মুফতি ওয়ালিয়ুর রহমান খান জাতীয় মসজিদের খতিব নিযুক্ত হননি। সম্প্রতি তিনি তাঁর গবেষণা অভিসন্দর্ভ সমাপন করে পিএইচডি ডিগ্রি প্রাপ্ত হয়েছেন।

তিনি বহু বছর ধরে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস এবং বায়তুল মোকাররম ও জাতীয় ঈদগাহের বিকল্প খতিব হিসাবে প্যানেলভুক্ত আছেন। বহুবার ঈদ ও জুমা পড়িয়েছেন। এসাইনমেন্ট এলে এখনো পড়িয়ে থাকেন।

সরকার মনে করলে খুব সহজেই তার বর্তমান পদবীর পাশাপাশি বাড়তি দায়িত্ব হিসাবে তাকে পূর্ণ খতিব রূপে নিয়োগ দিতে পারে‌ন। চাইলে যে কোনো বিধিতে এর বাস্তবায়ন করা সরকারের পক্ষে সহজ। তবে এখনও এমন কিছু হয়েছে বলে তিনি নিজে বা আমাদের বৃহত্তর পরিবারের কেউ খবর পাননি।

দেশ বিদেশের এমন অসংখ্য শুভার্থী মানুষ যারা সংবাদটি পেয়েই খুশি হয়ে খবরের বাস্তবতা জানতে চেয়েছেন বা অভিনন্দিত করেছেন তাদেরকে আমাদের সৌজন্যমূলক শুভেচ্ছা ও অভিনন্দন।

অনেককে আবার খতিব হিসাবে আমার নাম প্রস্তাব করে ছবিসহ পোস্ট দিতে দেখা যাচ্ছে। আচ্ছা, তারা কি মনে মনে ধরেই নিয়েছেন যে, সরকার বললেই আমি নির্দ্বিধায় বিনাশর্তে খতিবের দায়িত্ব নিয়ে নেবো? না আমি বা আমার পরিবারের কেউ বায়তুল মোকাররমের খতিব হওয়ার জন্য মুখিয়ে আছি? যে কোনো বিষয়ে নিশ্চিত না হয়ে এ ধরনের সংবাদ প্রচার করা মোটেই ঠিক নয়।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ