শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকদের ভ্যাকসিন প্রদানের প্রক্রিয়া চূড়ান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: করোনা ভাইরাস থেকে সুরক্ষায় কওমি মাদরাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে।  এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের সঙ্গে আল-হাইআতুল উলয়ার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

আজ সোমবার (২৪ জানুয়ারি)  স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের  সঙ্গে এ বিষয়ে আল-হাইআতুল উলয়ার অধীন ৬ বোর্ডের প্রতিনিধিদলের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার ইসলামকে এ তথ্য জানিয়েছেন হাইয়াতুল উলইয়ার সদস্য মুফতি নুরুল আমিন। এছাড়াও বোর্ডের ভেরিফাইড ফেসবুক পেজে অফিস সম্পাদক মাওলানা মুঃ অছিউর রহমানের বরাতে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বৈঠকে কওমি মাদরাসার ১২ থেকে ১৭ বছর বয়সের এবং ১৮ ও তদুর্ধ্ব বয়সের ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের প্রক্রিয়া চূড়ান্ত করা হয়। আগামীকাল মঙ্গলবার ৬ বোর্ডের প্রতিনিধিদলের সঙ্গে এ বিষয়ে  বৈঠকের পর কওমি মাদরাসাগুলোর করণীয় সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, কওমি মাদরাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের টিকা কার্যক্রমের অধীনে সারাদেশে ঢাকা, সিলেট, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রাজশাহী ৬ বিভাগে ১৭৪টি মাদরাসাকে প্রাথমিকভাবে টিকা সেন্টার হিসাবে নির্বাচন করা হয়েছে।

টিকা সেন্টার হিসেবে মনোনীত মাদরাসাগুলোর তালিকা জানাতে এখানে ক্লিক করুন।

মাদ্রাসাগুলোতে পড়াশোনার পরিবেশ সুশৃংখল করতে এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পরীক্ষা পরিবেশ ঠিক রাখতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বোর্ড কর্তৃপক্ষ।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ