শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

আন্দোলনরত শিক্ষার্থীদের আলোচনার আহ্বান জানালেন ডা. দীপু মনি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) চলমান অচলাবস্থা অবসানে আলোচনার জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলকে আমন্ত্রণ জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার বিকেলের মধ্যেই শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ঢাকার উদ্দেশে রওনা হবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

তবে দুপুরে এক সংবাদ শাবি শিক্ষার্থীরা এই বন্ধের মধ্যেও উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

এদিকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত আরও তিন শিক্ষার্থীকে গুরুতর অসুস্থ অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এই তিনজনসহ মোট ১১ জন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার দুপুর ২টা ৫০ মিনিট থেকে আমরণ অনশন শুরু করা ২৪ শিক্ষার্থীর সবাই ইতোমধ্যে অসুস্থ হয়ে পড়েছেন। বাকিদের স্যালাইন ও ভিটামিন সাপ্লিমেন্ট দেওয়া হচ্ছে।

গত ১৩ জানুয়ারি রাত থেকে শুরু প্রভোস্ট বিরোধী আন্দোলনে গত ১৬ জানুয়ারি পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে ৩০ শিক্ষার্থীকে আহত করলে উপাচার্যের পদত্যাগের দাবি উঠে।

উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ এবং শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। তবে এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের প্রতিনিধি দলে আছেন- মোহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, সাব্বির আহমেদ, সাদিয়া আফরিন, নাফিসা আনজুম ইমু, মীর রানা, আসিফ হোসেন মারুফ ও তানহা তাহসিন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ