শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

নোবিপ্রবি’র কেন্দ্রীয় মসজিদ উদ্বোধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কেন্দ্রীয় মসজিদ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) নোবিপ্রবি’র কেন্দ্রীয় মসজিদ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম। এসময় আরও উপস্থিত ছিলেন, নোবিপ্রবির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উপাচার্য বলেন, ‘এই মসজিদ নির্মাণে প্রথম থেকে যারা নিরলস পরিশ্রম করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সুন্দর জীবনের জন্য প্রতিনিয়ত অনুশীলন করতে হবে, তবেই আমরা এ দেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে পারবো।

এসময় নোবিপ্রবির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সকলের সমন্বিত প্রচেষ্টায় একটি উন্নত ও আদর্শ বিশ্ববিদ্যালয় গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, নোবিপ্রবির তিনতলা ভিত্তি বিশিষ্ট কেন্দ্রীয় মসজিদটির ১ম তলার নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। এর আয়তন ১০ হাজার বর্গফুট। মসজিদটিতে রয়েছে ৬০ ফুট উচ্চতার দৃষ্টিনন্দন একটি মিনার। এতে প্রায় এক হাজার মুসল্লি একসাথে নামাজ আদায় করতে পারবে।

ইমাম ও মুয়াজ্জিনদের জন্য রয়েছে পৃথক পৃথক থাকার ব্যবস্থা। এছাড়াও রয়েছে পর্যাপ্ত ওযুখানা ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ