শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’

‘পৃথিবীর মানুষ দুই ভাগে বিভক্ত’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

শায়েখ আল্লামা মুফতি দিলাওয়ার হুসাইন।।

জগৎ বাসী দুই ভাগে বিভক্ত। এক ভাগের মেহনত চলে ব্রেইনের উপর এবং আরেক ভাগের মেহনত চলে ক্বলব এর উপর। ব্রেইনের উপর যারা মেহনত করে এদেরকে বলা হয় বিজ্ঞানী, এদেরকে বলা হয় বুদ্ধিজীবি।

আর ক্বলবের উপর যারা মেহনত করে এরা হযরতে আম্বিয়ায়ে কেরাম আলাইহিমুস সালাতু ওয়াসসালাম, তাদের ওয়ারিশ এবং উত্তরসূরী হিসেবে আলেম সমাজ।

ব্রেনের মেহনতের ফলঃ বিভিন্ন ধরনের আবিষ্কার আছে যার মাধ্যমে আমরা উপকৃত হই। এছাড়া ব্রেইনের আরো আবিষ্কার রয়েছে এর মধ্যে আছে অস্ত্র, পারমাণবিক বোমা এগুলোও ব্রেইনের মেহনতের ফল। বর্তমান দুনিয়ার আয়ের অধিকাংশ ব্যয় হয় অস্ত্র বানানো এবং অস্ত্র খরিদ করার পিছনে। আর সে তুলনায় খুব কম ব্যয় হয় অন্যান্য কাজে।

এই অস্ত্রের উদ্দেশ্য কি? সুন্দরবন এর বাঘ কিংবা অজগর মারার জন্য? নিশ্চই না? তাহলে এই অস্ত্র বানানোর উদ্দেশ্য কি? মানুষ মারার জন্য। বিশ্বের আয়ের অধিকাংশ ব্যয় হয় মানুষ মারার জন্য আর তুলনামূলক কম ব্যয় হয় মানুষ রাখার পিছনে, এটা ব্রেইনের মেহনতের ফল।
পক্ষান্তরে যারা ক্বলবের উপর মেহনত করে, তাদের ক্বলবের মেহনত লক্ষ কোটি অমানুষকে মানুষে রুপান্তরিত করে দেয়। এরাই হলেন বর্তমান এর হক্কানী আলেম সমাজ, হক্কানী পীর, আল্লাহওয়ালা ও বুযুর্গ ব্যক্তিত্বগণ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ