শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রামের জামিয়া পটিয়ার ইসলামী মহাসম্মেলন উপলক্ষে পরামর্শ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নিজস্ব প্রতিবেদক: জামিয়া পটিয়ার বার্ষিক আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলন উপলক্ষ্যে জরুরী পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ৯ রবিউস সানি ১৪৪৩ হিজরী মোতাবেক ১৪ নভেম্বর ২০২১ খৃষ্টাব্দ (রোববার) বাদ মাগরিব জামিয়া পটিয়ার শিক্ষকমিলনায়তনে এক জরুরি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। উক্ত পরামর্শ সভায় সভাপতির আসন অলঙ্কৃত করেন জামিয়া প্রধান হাকিমুল ইসলাম আল্লামা আব্দুল হালীম বুখারী।

এতে আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর ২০২১ইং (বৃহস্পতিবার ও জুমাবার) জামিয়ার অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলনের প্রস্তুতি উপলক্ষ্যে নিম্নোক্ত সিদ্ধান্তবলি সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।

১- জামিয়ার আগামী ২০২২ সালের বার্ষিক আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। আগামী বছর ২২ ও ২৩  ডিসেম্বর ২০২২ ইং (বৃহস্পতি ও জুমাবার ) তারিখে জামিয়ার বার্ষিক সভা অনুষ্ঠিত হবে, ইনশা আল্লাহ।

২- সম্মেলনে আমন্ত্রিত দেশি-বিদেশী খতিব, ইসলামিক স্কলার ও ওলামা-মাশায়েখগণের সাথে পুনরায় যোগাযোগের সিদ্ধান্ত হয়।

৩- সভার ব্যাপক প্রচার-প্রসার ও দেশের প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মুসলমানদেরকে দাওয়াত দেয়ার জন্য শিক্ষক -কর্মচারীদের মাঝে দায়িত্ব বণ্টন করা হয়।

৪- আগামী ৮ ডিসেম্বর ২০২১ থেকে জামিয়ার সকল বিভাগের বন্ধ হয়ে আগামী ২১ ডিসেম্বর মঙ্গলবার খোলার সিদ্ধান্ত হয়। এগুলো ব্যতীত আরো কতিপয় জরুরি সিদ্ধান্তবলি গৃহিত হয়।

পরিশেষে জামিয়ার শায়খুল হাদিস আল্লামা মুফতি হাফেজ আহমদুল্লাহ’র মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ