শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ঢাবি ও গুচ্ছের পর এবার ইবিতেও ১ম মাদরাসা শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রফিকুল ইসলাম জসিম।। ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ-ইউনিট ও গুচ্ছ ভর্তি পরীক্ষার খ-ইউনিটে প্রথম হয়েছিলেন রাজধানীর ডেমরায় অবস্থিত দারুন নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসার দুই শিক্ষার্থী জাকারিয়া ও সাফওয়ান। এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষাতেও প্রথম স্থান অধিকার করেছেন প্রতিষ্ঠানটির আর এক শিক্ষার্থী আহবাবুর রহমান বায়েজিদ।

মঙ্গলবার (৯ নভেম্বর) ইবির ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের অধীন ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে মোট পরীক্ষা দিয়েছিলেন ১ হাজার ১৪০ জন। যার মধ্যে পাশ করেছেন ৬৬৮ জন।

এতে প্রথম স্থান অধিকার করেছেন, আহবাবুর রহমান বায়েজিদ ও দ্বিতীয় স্থান অধিকার করেছেন, কামরুল ইসলাম সালেহী এবং তৃতীয় স্থান অধিকার করেছেন, মোঃ মেহেদী হাসান। তারা তিনজনই রাজধানীর ডেমরায় দারুন নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসার শিক্ষার্থী।

প্রতিষ্ঠানটি থেকে শিক্ষার্থীদের সাফল্যের কারণ সম্পর্কে মাদরাসাটির প্রিন্সিপাল আখম আবুবকর সিদ্দিকের কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যমকে বলেন “আল্লাহর মেহেরবানি, মানুষের দোয়া, ছাত্রদের চেষ্টাতেই সম্ভব হয়েছে। আমরা যেন এই ধারাবাহিকতা ভবিষ্যতে ধরে রাখতে পারি সে জন্য দোয়া করবেন।”

ঢাবি ও গুচ্ছের পরে এবার ইবির ভর্তি পরীক্ষায় প্রথম হওয়ার খবরে ফেসবুকে প্রশংসার ঝড় উঠেছে। মাদ্রাসার শিক্ষার্থীরাও যেকোন প্রতিযোগিতায় সবার আগে থাকতে পারে, তার বাস্তব প্রমাণ দারুন নাজাত মাদরাসা ও তার শিক্ষার্থীরা। তাই অনেকেই মাদরাসা শিক্ষাকে অবহেলা না করারও অনুরোধ জানান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ