শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সীরাতবিষয়ক ছড়াগ্রন্থ 'নবীর দেশে' বইয়ের মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাটহাজারী প্রতিনিধি: তরুণ লেখক ও ছড়াকার মুহাম্মদ এমদাদ উল্লাহর সীরাত বিষয়ক ছড়াগন্থ 'নবীর দেশে' বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

গত ২১ অক্টোবর (বৃহস্পতিবার) হাটহাজারী পৌরসভাস্থ বাংলাবাড়ি মিলনায়তনে মুহাম্মদ যুবাইর খান’র সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাটহাজারী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোহাম্মদ আবু তালেব বলেন, আমাদের শিশুদের বইপাঠে অভ্যস্থ ও উদ্বুদ্ধ করতে হবে। কারণ বই পড়ে কেউ দেওলিয়া হয় না। আর শিশুদের আদর্শ সন্তান হিসেবে গড়ে তুলতে হলে অবশ্যই তাদের হাতে ছড়া-গল্প ও আদর্শিক বই তুলে দিতে হবে।

তিনি আরও বলেন, জীবনে সফল হতে চাইলে প্রচুর বই পড়তে হবে, সাধনা করতে হবে। কারণ শুধু একাডেমিক পড়াশোনা আপনাকে পরিপূর্ণতা দিতে পারবে না। আমাদের পূর্ববর্তী লেখকদের লেখা আমাদের ডাকে। তারা লেখা আমাদের পড়তে বলে কিন্তু আমরা সাড়া দিই না।

No description available.

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাবাড়ির পরিচালক মুহাম্মাদ ইশতিয়াক সিদ্দিকী বলেন, শিশুদের তিনটি বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। এক. অর্থবহ সুন্দর নাম। দুই. আদর্শ শিক্ষার পরিবেশ। তিন. নিরাপদ প্রযুক্তি। আমরা যদি শিশুদের উক্ত তিনটি বিষয়ে সতর্ক ও সচেতন থাকতে পারি তাহলে আমাদের শিশুদের আদর্শ সন্তান হিসেবে গড়ে তোলা সহজ হবে।

ছড়াগ্রন্থের লেখক মুহাম্মদ এমদাদ উল্লাহ বলেন, শিশুদের কোমল হৃদয়ে সিরাতের আলো ছড়িয়ে দিতেই আমার এই ক্ষুদ্র প্রয়াস। তারা যদি বইটির মাধ্যমে নূন্যতমও আলোকিত হতে পারে, তবেই আমার এ শ্রম স্বার্থক হবে বলে আমি মনে করি।

অনুষ্ঠানে রিফকা ফাউন্ডেশনের পক্ষ থেকে সিরাত বিষয়ক ছড়াগল্প 'নবীর দেশে' লেখায় এবং রিফকা ফাউন্ডেশনে বিশেষ অবদান রাখায় বইটির লেখক মুহাম্মাদ এমদাদুল্লাহকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, তরুণ লেখক মাসউদুর রহমান চৌধুরী, ইবরাহীম নূর, হাবীব আনওয়ার, সালেহ খান বাবলু প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ