শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

দীর্ঘক্ষণ টিভির স্কিনে তাকিয়ে থাকলে বাড়ে হৃদরোগের ঝুঁকি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: টিভি দেখার জন্য যে আপনাকে হৃদরোগের ঝুঁকির মধ্যে পড়তে হবে তা কি কখনো ভেবেছিলেন? না ভেবে থাকলে এখন ভাবা শুরু করুন।

কারণ ব্রিটেনের একদল গবেষক জানিয়েছেন, যারা প্রতিদিন দুই ঘণ্টা ব তারও বেশি সময় ধরে টেলিভিশন দেখেন, তাদের হৃদরোগের আশঙ্কা বেশি।

গবেষণা দলের প্রধান ইউনিভার্সিটি কলেজ অব লন্ডনের গবেষক ড. ইমানুয়েল স্টামাটাকিস এর ওপর একটি গবেষণা করেছেন। তিনি বলেন, ‘আমি গভীরভাবে দেখেছি মানুষ তার কাজ শেষ করার পর কীভাবে তাদের সময় কাটাতে পছন্দ করে এবং আমাদের স্বাস্থের ওপর এসবের প্রভাব কী?’

স্কটিশ হেলথ সার্ভে অব হাউজহোল্ডার নামের একটি সংগঠনের ৪ হাজার ৫১২ জন পূর্ণবয়স্ক ব্যক্তির ওপর গবেষণা করেছেন এ গবেষক ।

তুলনা করে দেখা গেছে, যারা দিনে দুই ঘণ্টার কম টিভি দেখে তাদের চেয়ে যারা দিনে চার ঘণ্টা বা তার বেশি সময় টিভি দেখে তাদের ৪৮ শতাংশ মৃত্যুঝুঁকি বেশি। হৃদরোগ বা এ ধরনের রোগের জন্যও তারা ১২৫ শতাংশ ঝুঁকিতে থাকে।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ