শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ক্যাম্পাসে রাসূল সাঃ এর আদর্শ চর্চায় ইশার ভূমিকা অতুল: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন,  সর্বকালের সর্বশ্রেষ্ট মানব রাসূল সাঃ এর আদর্শ প্রতিষ্ঠা ছাড়া কখনোই শান্তি ও সমৃদ্ধি আসতে পারে না। ক্যাম্পাসগুলোতে রাসূল সাঃ এর আদর্শ প্রচারে ইশা ছাত্র আন্দোলন যে অতুল ভুমিকা পালন করছে তা সর্বমহলে প্রশংসিত হয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের আওতাধীন সকল ক্যাম্পাসের প্রতিনিধিদের নিয়ে প্রতিনিধি সম্মেলন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব বলেন তিনি।

তিনি আরো বলেন, ইসলামের নামধারী কিছু গোষ্ঠী এদেশে বার বার আদর্শ জলাঞ্জলী দিয়ে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্ঠা করেছে। কিন্তু ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকে আজও নীতি আদর্শের ব্যাপারে কখনোই আপোষ করেনি। আদর্শিক জাতি গঠনে আদর্শিক নাগরিক তৈরীর কোন বিকল্প নেই। তিনি ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সকল নেতা কর্মীকে দেশ ও জাতির কল্যানে আত্মগঠন এর আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন- এর কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম।

তিনি বলেন, বর্তমান জাহেলি সমাজের মতোই জাহেলিয়াতে পূর্ণ একটি পরিবেশে রাসূল সাঃ সকল মতবাদ এর উপর ইসলামের শ্রেষ্ঠত্ব প্রমাণ করার মাধ্যমে অন্ধকার দূর করে আলোকিত সমাজ প্রতিষ্ঠা করেছিলেন। ইশা ছাত্র আন্দোলনের প্রতিটি নেতাকর্মীকে ইসলামের অনুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে সকল জাহেলিয়াতের অবসান ঘটানোর জন্য নিরলস ভূমিকা পালন করতে হবে। ইসলামী শাসন প্রতিষ্ঠার দীক্ষাকে ক্যাম্পাসের সকল ছাত্র জনতার কাছে পৌছে দেয়ার আহবান জানান তিনি।

ক্যাম্পাস প্রতিনিধি সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি সৈয়দ ওমর ফারুক, ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সহ-সভাপতি সাব্বির আহমেদ, সাংগঠনিক সম্পাদক জসিম খাঁ, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মাইনুল ইসলাম সহ ক্যাম্পাস প্রতিনিধিগন, নগর ও থানা নেতৃবৃন্দ।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ