শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

ব্যায়াম ছাড়াই শরীরের মেদ কমানোর যাদুকরী টিপস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: খাওয়াদাওয়া করেছেন জমিয়ে। মেদ বেড়েছে অতিরিক্ত সাথে ওজনও। ওজন কমাতে চান সকলেই। কিন্তু তার জন্য কষ্ট করতে কত জনেরই বা ভাল লাগে!

টানা ব্যায়াম করে, খাওয়া নিয়ন্ত্রণ করে ওজন কমানোর উপায় অচেনা নয়। কিন্তু তার জন্য যে সময় দেওয়া প্রয়োজন। সে তো সকলের হাতে থাকে না। ফলে কেউ সকালে লেবু-মধু গরম জলে মিশিয়ে খান। কেউ বা অন্য কোনও পথ খোঁজেন। তেমনই একটি পথ হল লেবুর রস দেওয়া কফি। তাতে ওজন যেমন ঝরে, তার সঙ্গে কমে হজমের গোলমালও।

কফি বা লেবু, কোনওটিই বাড়িতে না পাওয়া যাওয়ার মতো জিনিস নয়। রান্নাঘরে থাকেই। স্বাস্থ্যের জন্যও ভাল। বিপাক হার বাড়ায়। শরীরে ভিটামিন সি এর জোগানও বাড়ায়। দিন কয়েক টানা এই পানীয় খেলে পুরনো জিনসে নতুন ভাবে সাজার মতো ওজনে পৌঁছনোও শক্ত কাজ নয়।

কী ভাবে বানাবেন এই পানীয়?

দুধ, চিনি ছাড়া কালো কফি বানাতে হবে। ইনস্ট্যান্ট কফি হলেও কোনো ক্ষতি নেই। গরম এক কাপ কফির মধ্যেই অর্ধেক পাতি লেবুর রস ভাল ভাবে মিশিয়ে দিতে হবে। পানীয়টি গরম গরম খাওয়া জরুরি। রোজ সকালের দিকে এই পানীয় খেলে কয়েক দিনেই পরিবর্তন টের পাওয়া সম্ভব।

যেহেতু এই পানীয়টি সকলের কাছে খুব পরিচিত নয়, তাই এর উপকার নিয়ে নানা মত আছে। অনেকের বক্তব্য ক্যাফিন শরীরের ক্ষতিও করতে পারে। কিন্তু অল্প মাত্রায় ক্যাফিন খেলে ক্ষতির থেকে লাভই বেশি হয় শরীরের। যেমন অতিরিক্ত মাথা ব্যথার সময়ে এই পানীয় খেলেও কিছু ক্ষণে মিলতে পারে আরাম।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ