শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

নারীর উপহার: সংগ্রহে রাখার মতো একটি বই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: ‘নারীর উপহার’। এটি মূলত প্রবন্ধ সংকলন। বইটিতে মোট ১০টি প্রবন্ধ রয়েছে। প্রবন্ধে নারীবাদীদের নারী সংক্রান্ত মিথ্যাচারের বিপরীতে সত্য-সঠিক তথ্য তুলে ধরা হয়েছে।

ইসলামের দৃষ্টিতে  নারীজাতির মর্যাদা কেমন, কী কী অধিকার ইসলাম তাদের দিয়েছে, নারীর মূল্যায়ন ও নারীর প্রতি ইসলামের উপহার কী কী এসব বিষয় এ গ্রন্থের প্রতিপাদ্য।

ইসলামের পূর্বযুগে মহিলাদের অবস্থা, ইসলামে নারীর মর্যাদা, ইসলামে মহিলাদের অধিকার ও মর্যাদা, নারীর ব্যক্তিগত পারিবারিক ও সামাজিক দায়িত্ব ও কর্তব্য, ইসলামের দৃষ্টিতে মোহর, মীরাছে নারীর হিস্যা ও ইসলামের ইনসাফপূর্ণ বিধান, পুত্র-কন্যার মাঝে সমতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে।

‘নারীর উপহার’ সংগ্রহে রাখার মতো একটি বই। বইটি প্রত্যেকের পড়া উচিত। বইটি পড়লে নানা প্রশ্নের জবাব জানা হবে। সেই সাথে ইসলাম নারীকে কতটা গুরুত্ব দিয়েছে তা জানা যাবে।

এক নজরে বই

বই: নারীর উপহার
সংকলক: মাওলানা আলমগীর হুসাইন যশোরী
প্রকাশনী: দারুল উলূম লাইব্রেরী , ইসলামী টাওয়ার , আন্ডার গ্রাউন্ড , ১১/১ বাংলাবাজার , ঢাকা ।
মুদ্রিত মূল্য: ২৮০
মোবাইল : ০১৯১৮ ১৮৮০৮৫ ,‌০১৭১২ ৫০৭৮৭৭


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ