শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

এবার সেই টাকা উড়ানোর বিষয় নিয়ে মুখ খুললেন হাফেজ নাজমুস সাকিব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাহফিলের একটি ভিডিওচিত্র আলোচনা-সমালোচনার ঝড় তুলছে।

খোঁজ নিয়ে জানা যায়, ভিডিওটি গত ৮ অক্টোবর (শুক্রবার) বল্লভদী আল ইসলাহ একাডেমি ইন্টারন্যাশনাল মাদরাসা আড়াইহাজার নারায়ণগঞ্জ এর ১৫ তম বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিলের।

মাহফিলটিকে ওয়ায়েজদের মধ্যে উপস্থিত ছিলেন,মুফতি সাঈদ আহমাদ, মাওলানা বাদরুজ্জামান, মাওলানা উবাইদুর রহমান হুজাইফিসহ বেশকিছু তরুণ আলোচক। এছাড়া কারীদের মধ্যে উপস্থিত ছিলেন, কারী সাইদুল ইসলাম আসাদ, হাফেজ নাজমুস সাকিব ও শিশু কারী আবু রায়হান।

আলোচিত ভিডিওতে দেখা যায় তাফসিরুল কোরআন মাহফিলে তিলাওয়াত করছেন বিশ্বজয়ী হাফেজ নাজমুস সাকিব। তিলাওয়াতরত অবস্থায় তিলাওয়াতকারীর মাথায় টাকা দিচ্ছে মঞ্চে উপস্থিত শ্রোতাদের একজন। ভিডিওর সুত্র ধরে জানা যায় তিনি বল্লভদী আল ইসলাহ একাডেমি ইন্টারন্যাশনাল মাদরাসার পরিচালক মুফতি আব্দুল কাইয়ুম মোল্লা।

আরো পড়ুন- হাফেজে কুরআনের ওপর টাকা উড়ানোর ভিডিও ভাইরাল: সমালোচনার ঝড়

দশটাকার লাল নোট উড়ানোর বিষয়টি অনলাইন ও অফলাইনে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়ার পর এবার সে বিষয়টি নিয়ে মুখ খুললেন বিশ্বজয়ী হাফেজ নাজমুস সাকিব।

হাফেজ নাজমুস সাকিব বলেন, কুরআন তিলাওয়াত নিঃসন্দেহে আল্লাহ তায়ালার কাছে এক পছন্দনীয় ইবাদত, কিন্তু কুরআনের তিলাওয়াত অবস্থায় টাকা ছিটানো এটা ইসলাম সমর্থন করে না । যেখানে ইসলাম সমর্থন করে না সেখানে আমি এ বিষয়কে সাপোর্ট করার প্রশ্নই আসে না । আমি বরং এটাকে ভুল এবং অতি আবেগের বহিঃপ্রকাশ মনে করছি । যারা এ কাজটি করেছেন তাদের প্রতি অনুরোধ ভবিষ্যতে যেন এই গর্হিত কাজের পূনরাবৃত্তি না হয় ।

তিনি বলেন, যারা এই বিষয়টির সাথে আমাকে সম্পৃক্ত করে সমালোচনা করছেন তাদের জানানোর উদ্দেশ্যে বলছি, উক্ত বিষয়টির সাথে আমার কোনো সম্পৃক্ততা ছিল না ।আর পূর্বে থেকে আমি জানতামও না যে টাকা ছিটানোর মত এ ধরনের গর্হিত কোনো কিছু হবে।

বিশ্বজয়ী এ হাফেজ বলেন, দীর্ঘ ১০ বছরে স্টেজে তিলাওয়াত করার সময় কখনও আমার সাথে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি । কখনো আশাও করিনি আমার সাথে এমন কিছু হবে।

তিনি আরো বলেন, সবসময় চেয়েছি আপনাদের দোয়া ও ভালবাসা নিয়ে এগিয়ে যেতে, আগামীতেও আপনাদের দোয়া ও ভালোবাসা সব সময় আমার উপর থাকবে বলে আশা রাখি,এর মাঝে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । আল্লাহ তাআলা আমাদের সকলকে ভুল থেকে শিক্ষা নেওয়ার তৌফিক দান করুক । আমিন।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ