শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

থ্রি-জি সেবা থেকে সরে যাচ্ছে রবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দেশের প্রথম মোবাইল অপারেটর হিসেবে তৃতীয় প্রজন্মের ইন্টারনেট সেবা (থ্রি-জি) থেকে সরে যাচ্ছে রবি। এজন্য সময়সীমা করে দিয়েছে প্রতিষ্ঠানটি।

২০২৩ সালের মধ্যে থ্রি-জি সেবা পর্যায়ক্রমে বন্ধ করে দেবে বলে জানিয়েছে রবি। প্রক্রিয়াটি শুরু হবে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর থেকে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ খবর জানায় অপারেটরটি। তারা মনে করছে, আগামী কয়েক দশক ধরে ফোর-জি সেবা আদর্শ মানদণ্ড হিসেবে বিবেচিত হবে। তাই এখন থেকে তারা ফোর-জিতে বেশি জোর দেবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, থ্রি-জি প্রযুক্তি থেকে সরে যাওয়ার প্রক্রিয়ায় রবির নিয়মিত ভয়েস সেবাগুলো প্রভাবিত হবে না। যে অঞ্চলগুলোতে এই প্রক্রিয়াটি শুরু হবে সে অঞ্চলের যেসব গ্রাহকের মোবাইল ডেটা এখনও থ্রি-জি নেটওয়ার্কে সীমাবদ্ধ রয়েছে তাদের ফোর-জিতে উন্নীত হওয়ার জন্য বলা হবে। পাশাপাশি বিভিন্ন অফার দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ফোর-জি সাইট চালুর মাধ্যমে ইতোমধ্যে ১৪ হাজারের বেশি জনসংখ্যার ৯৮ শতাংশকে নেটওয়ার্কের আওতায় এনেছে রবি।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ