শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

আন্তর্জাতিক অ্যাওয়ার্ড লাভ করলো সেন্ট্রাল শরীয়াহ বোর্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (CSBIB)—কে লন্ডনভিত্তিক গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ডস (GIFA) কর্তৃপক্ষ ‘ইসলামিক ফাইন্যান্স অ্যাডভোকেসি অ্যাওয়ার্ড—২০২১’ প্রদান করেছে।

গতকাল বুধবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বেলা ২ টায় লন্ডনে অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত 11th GIFA Award Ceremony—এর মাধ্যমে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন GIFA—এর সম্মানিত চেয়ারম্যান প্রফেসর হুমায়ুন দার, পিএইচডি। অনুষ্ঠানে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সংক্ষিপ্ত পরিচিতি ও কার্যক্রম তুলে ধরা হয়।

আন্তর্জাতিক এ সম্মাননা অ্যাওয়ার্ডপ্রাপ্তির ক্ষেত্রে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের বর্তমান সম্মানিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নির্বাহী কমিটি চেয়ারম্যান, ফিক্বহ কমিটির চেয়ারম্যান, সেক্রেটারি জেনারেলসহ বোর্ডের সকল সদস্য ও সদস্যপ্রতিষ্ঠানসমূহের অনবদ্য অবদান রয়েছে।

তাছাড়া এ সম্মাননা প্রাপ্তিতে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সাথে যৌথ কার্যক্রম পরিচালনাকারী জাতীয় প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (BIBM), বাহরাইনভিত্তিক AAOIFI ও মালয়েশিয়াভিত্তিক ISRA—এর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। আন্তর্জাতিক এ স্বীকৃতি সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের জন্য যেমন সম্মানজনক তেমনি অনুপ্রেরণাদায়ক।

এ অনুষ্ঠানে বিশ্বের ৭০—এর বেশি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সারা বিশ্বের ১০ লক্ষাধিক লোক অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে ওই অনুষ্ঠানটি উপভোগ করেছেন।

উল্লেখ্য, এওঋঅ ২০১১ সাল থেকে বিশ্বব্যাপী ইসলামী ব্যাংক, বীমা, আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিকে তাদের অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ এ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ