শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বসুন্ধরা মাদরাসার তাখাসসুস বিভাগের ভর্তি শুরু ৬ সেপ্টেম্বর; মানতে হবে যেসব নির্দেশনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর ঐতিহ্যবাহী মাদরাসা মারকাযুল ফিকরীল ইসলামী বাংলাদেশের (বসুন্ধরা মাদরাসা) তাখাসসুস বিভাগের ভর্তি কার্যক্রম আগামী ৬ সেপ্টেম্বর (সোমবার) থেকে শুরু হবে। বৃহস্পতিবার ( ২ সেপ্টেম্বর)  বসুন্ধরা মাদরাসার পক্ষ থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার মাদরাসাটির দ্বায়িত্বশীল মুফতি মুহাম্মদ মুর্তজা আওয়ার ইসলামকে জানান, চলতি বছরের সকল তাখাসসুস বিভাগের প্রথম বর্ষের ভর্তি আগামী ৬ সেপ্টেম্বর (সোমবার) থেকে শুরু হবে এবং দ্বিতীয় বর্ষের ১১ সেপ্টেম্বর (শনিবার) থেকে শুরু হবে। দাওরা-মেশকাত বিভাগের ছাত্রদের ভর্তির বিষয়ে পরবর্তীতে জানানো হবে।

তিনি জানান, ৬ সেপ্টেম্বর প্রাথমিকভাবে ১ম বর্ষের নতুন শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া শুরু হবে। এ সময় স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের সরাসরি উপস্থিত হতে হবে মাদরাসায়। মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করা শিক্ষার্থীদের সংখ্যা অনুপাতে পরীক্ষা প্রথমদিনেই শেষ হতে পারে অথবা ২য় দিনেও চলতে পারে। প্রাথমিকভাবে মৌখিক পরীক্ষা শেষে নির্বাচিত ছাত্রদের নাম ঘোষণা করা হবে, এরপরে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও ভর্তি উপযুক্তদের নাম জানানো হবে বলে জানান তিনি।

ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সকল ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জাতীয় পরিচয় পত্র অথবা জন্ম নিবন্ধন ও ছবি আনতে হবে। নতুন শিক্ষার্থীদের আগের মাদরাসা থেকে প্রত্যয়নপত্র আনতে হবে অথবা অভিভাবক থেকে প্রত্যয়নপত্র ও জাতীয় পরিচয়পত্র জমা দিতে হবে। তাখাসসুস ফিল ফিকহ ও হাদীসে ভর্তির জন্য দাওরায়ে হাদীসের পরীক্ষায় মমতাজ অথবা জায়্যিদ জিদ্দানে উর্ত্তীণ হতে হবে।

এএ/এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ