শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

বিশ্ববিখ্যাত কারীদের সুর হুবহু নকল করতে পারেন তিউনিসিয়ার কারী মুহিব আল গানিমী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ
নিউজরুম এডিটর

মহাবিশ্বের স্রষ্টা রাব্বুল আলামীনের পবিত্র বাণী আল কুরআনুল কারীম। এ কুরআনুল কারীমকে বিশ্বের বিভিন্ন কারীগণ বিভিন্ন সুরে তেলাওয়াত করেন। একেক ফুলের যেমন একেক রকেমের ঘ্রাণ। তেমনি একেকজন কারীর তেলাওয়াতেও একেক রকমের মুগ্ধতা ছড়ায়।

বিভিন্ন সুরের মোহনায় ভেসে যায় শ্রোতাকূল। কিন্তু বিশ্বের বিখ্যাত বড় বড় কারীদের তেলাওয়াতের সুরে যদি একজনই তেলাওয়াত করেন, তাহলে সেটি কতটা বিস্ময়কর! হ্যা! এমন বিস্ময়েরই জন্ম দিয়েছে তিউনিসিয়ার একজন কারী। নাম কারী মুহিব আল গানিমী।

তিউনিসিয়ার বিখ্যাত এ কারীর বয়স মাত্র ৩০। বিখ্যাত কারীদের তেলাওয়াত হুবহু নকল করে ইতোমধ্যে সারাবিশ্বে খ্যাতি অর্জন করেছেন তিনি। নিজের সুনাম ছড়াচ্ছেন বিশ্বব্যাপী।

সম্প্রতি তিউনিসিয়ার একটি টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে দেখা যায়, ত্রিশ বছর বয়সী কারী মুহিব আল গানিমী বিশ্বের বিখ্যাত বড় বড় কারীদের সুর হুবহু নকল করে তেলাওয়াত করছেন। শুধু তাই নয়! তেলাওয়াতের পাশাপাশি মক্কা-মদিনার আজানও হুবহু নকল করছেন তিনি। একটুকুতেই তার প্রতিভা থেমে নেই। তিনি নকল করেন বিশ্বের সব নামিদামি শিল্পীর ইসলামি সঙ্গীত।

চোখে দেখা ছাড়া শুধু কানে শোনে বুঝার উপায় নেই কে তেলাওয়াত করছেন! কার সুর ভেসে আসছে টিভি চ্যানেলে রঙ্গিণ স্কিন থেকে। বিশ্বের সব নামিদামি সেলিব্রেটিদের সুর নকল করে দুনিয়াজুড়ে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। তাকে নিয়ে এখন আনন্দে ভাসছে বিশ্বের বড় বড় সব টিভি চ্যানেল আর সোশ্যাল সাইট। ইতোমধ্যে তৈরি হয়ে গিয়েছে তার কোটি কোটি দর্শক-শ্রোতা। বিশ্বব্যাপী প্রশংসায় ভাসছেন ৩০ বছর বয়সী এ যুবক কারী মুহিব আল গানিমী।مهيب الغانمي - YouTube

তিউনিসিয়ার ‘এথেসিয়া টিভি’ এর ‘দিমা লেবাস’ নামক একটি অনুষ্ঠানে দেখা যায়, অনুষ্ঠানের উপস্থাপক যে কারীর নাম মুখে উচ্চারণ করছেন, কারী মুহিব আল গানিমী সেই কারীর হুবহু সুরে তেলাওয়াত করছেন। বাদ নেই মক্কার ইমাম কারী আব্দুর রহমান আস সুদাইস, কারী শায়খ আবদুল বাসেত বিন মুহাম্মদ বিন আবদুস সামাদ বিন সালিম, কারী মিশারি আল আফাসি, কারী মুহাম্মদ সিদ্দিক আল মিনশাবি, কারী শায়খ সাদ আল গমিদি, কারী মাহির আল মুআইক্বিলিসহ বিশ্বের নামকরা কারীদের সুর নকল করেন তিনি।

এছাড়া কখনো যদি কোনো শিল্পীর সুরে গাইতে বলেন তবে গেয়ে শোনান সে শিল্পীর গান। কখনো বা মক্কা-মদীনার আজান শুনিয়ে মুগ্ধ করেন টেলিভিশন সেটে বসা দর্শক-শ্রোতাদের।

এদিকে তার তেলাওয়াতের প্রশংসা করে বিশ্বের বড় বড় কারীগণ তাকে অভিনন্দন জানিয়েছেন। তার ভবিষ্যতের জীবনের জন্য শুভ কামনা করে নিজেদের ফেসবুক পেজে স্টাটাস ও ভেরিফাইড টুইটারে টুইট করেছেন তারা।

[caption id="" align="aligncenter" width="493"]Fekret Sami Fehri S03 Ep20 | مهيب الغانمي يقلد أشهر قارئي القرآن - YouTube টেলিভিশনে ছবির কারীর সুরে তেলাওয়াত করছেন কারী মুহিব আল গানিমী[/caption]

কারী মুহিব আল গানিমী তিউনিসিয়ার ‘বুনি খালেদ’ শহরে জন্মগ্রহণ করেছেন। বুনি খালেদ দেশটির রাজধানী তিউনিস থেকে প্রায় ৪২ কিলোমিটার দূরে তিউনিসিয়ার নাবেউল গভর্নমেন্টের পশ্চিমের একটি শহর। বর্তমানে এ শহরেই বাস করছেন তিনি।

কারী মুহিব আল গানিমীর ইউটিউব, ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে ব্যক্তিগত একাইন্ট রয়েছে। ফেসবুকে রয়েছে তার প্রায় ৭০ হাজার ফলোয়ার। নিজের ফেসবুকের নিয়মিত পোস্ট করেন তিনি। সম্প্রতি গত ২৫ তারিখের এক পোস্টে তিনি তার মায়ের অসুস্থতার কথা জানিয়ে বিশ্ববাসীর কাছে দোয়ার আবেদন জানান।

এ বিষয়ে এক ফেসবুক লাইভে তিনি জানান, আমার মা দেলিলা হানি! তার জন্য বিশ্ববাসীর কাছে দোয়া চাই। তিনি একটি মারাত্মক রোগে আক্রান্ত। তার রোগ নিরাময়ের জন্য আপনারা সবাই দোয়া করুন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ