শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


কাশ্মীরে স্বাধীনতাকামীদের গুলিতে নিহত ভারতীয় সেনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ভারতের কাশ্মীরের পুলওয়ামায় শুক্রবার (২ জুলাই) ভারতীয় সেনা এবং স্বাধীনতাকামীদের গোলাগুলিতে এক ভারতীয় সেনা নিহত হয়েছে। এ ছাড়া ভারতে জম্মু-কাশ্মীরের সীমান্ত সীমান্ত পেরিয়ে আবারও ড্রোন ঢুকে পড়ার দাবি করেছে দেশটির সংবাদমাধ্যমগুলো।

ভারতীয় সেনা সূত্রের বরাতে দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, শুক্রবার সকালে পুলওয়ামার রাজপোরা এলাকার হনজন গ্রামে তল্লাশি অভিযানের সময় হঠাৎ স্বাধীনতাকামীদের হামলার মুখে পড়ে ভারতীয় সেনার একটি দল। এ সময় অতর্কিত গুলিতে ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য নিহত হন । এরপর দেশটির আধা সামরিক বাহিনী সিআরপিএফ এবং জম্মু-কাশ্মীর রাজ্য পুলিশের সঙ্গে যৌথভাবে পুরো এলাকা ঘিরে ফেলে অভিযানে নেমেছেন সেনা সদস্যরা।

এদিকে শুক্রবার ভোর পৌনে ৫টা নাগাদ নজরদারি এড়িয়ে অরনিয়া সেক্টরে একটি হেক্সাকপ্টার (ছয়টি বাহুবিশিষ্ট চালকহীন আকাশযান) ঢুকে পড়ে। খুবই নিচু দিয়ে উড়ছিল সেটি। টহলদার বিএসফ সদস্যদের নজরে আসায় সেটি গুলি করে নামানোর চেষ্টা করেন তারা। বিএসএফের দাবি গুলির মুখে দ্রুত আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে পাকিস্তানে চলে যায় সেই ড্রোন।

উল্লেখ্য, পাকিস্তান সীমান্ত থেকে ১৬ কিলোমিটার দূরে জম্মুতে ভারতীয় বিমানবাহিনীর ঘাঁটিতে বোমা ফেলে দুটি ড্রোন। তারা পাক সীমান্ত পেরিয়ে এসেছিল বলেই প্রাথমিক তদন্তে দাবি করেছে ভারতীয় কর্তৃপক্ষ।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ