শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


ইউসুফ আল-কারজাভির মেয়ের কারাবাসের সময় বাড়ালো মিসর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: মিসরীয় বংশদ্ভুত কাতারি আলেম শেখ ইউসুফ আল-কারজাভির মেয়ে ওলা আল-কারজাভির আটকাদেশ আবার বাড়িয়েছে মিসরের এক আদালত। বুধবার মিসরের রাষ্ট্রীয় টেলিভিশনের ওয়েবসাইটে প্রকাশিত খবরের বরাত দিয়ে এই তথ্য জানায় যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএনের আরবি বিভাগ।

খবরে বলা হয়, ‘আইন লঙ্ঘন করে সন্ত্রাসী সংগঠনে যুক্ত ও অর্থায়নের’ অভিযোগে মিসরের সন্ত্রাস দমন আদালতের তৃতীয় সার্কিট ৪৫ দিনের জন্য ওলা আল-কারজাভির আটকাদেশ বাড়ানোর আদেশ দিয়েছেন।

কাতারের দূতাবাসের এক প্রতিনিধির উপস্থিতিতে এই আদালত এই আদেশ দেয় বলে খবরে জানানো হয়।

২০১৭ সালে কাতারের সাথে মিসরসহ চার আরব রাষ্ট্রের সম্পর্ক ছিন্নের পর স্বামী হোসাম খালাফসহ ওলা আল-কারজাভিকে গ্রেফতার করে মিসরীয় পুলিশ। তাদের বিরুদ্ধে আইন লঙ্ঘন করে মিসরে নিষিদ্ধ ঘোষিত মুসলিম ব্রাদারহুডের সদস্য হওয়ার অভিযোগ আনা হয়।

গ্রেফতারির পর থেকে হোসাম খালাফ নির্জন কারাবাসে রয়েছেন। তার সাথে স্বজনদের সাক্ষাতের অনুমতি দেয়া হচ্ছে না বলে হোসাম ও ওলার মুক্তির প্রচারণা করা টুইটার একাউন্ট থেকে জানা যায়।

অপরদিকে ওলা আল-কারজাভিকে ২০১৯ সালের জুলাইয়ে মুক্তির আদেশ দেয়া হলেও ৪ জুলাই আবার তাকে গ্রেফতার করা হয়।

ওলা আল-কারজাভির বাবা শেখ ইউসুফ আল-কারজাভিকে এর আগে ২০১৫ সালে তার অনুপস্থিতিতেই মিসরের এক আদালত মৃত্যুদণ্ডের আদেশ দেন। ২০১১ সালে আরব বসন্তের সময় জেল ভেঙ্গে বিপুল কয়েদির পালিয়ে যাওয়ার এক মামলায় তাকে এই মৃত্যুদণ্ড দেয়া হয়।

সূত্র: মিডল ইস্ট আই

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ