শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

আজ দেশে আসছে সিনোফার্ম ও মডার্নার ৪৫ লাখ ডোজ ভ্যাকসিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: যুক্তরাষ্ট্র ও চীন থেকে আজ শুক্রবার (২ জুলাই) রাতে এবং আগামীকাল শনিবার আসছে মোট ৪৫ লাখ ডোজ টিকা। এর মধ্যে আজ রাতে আসবে চীনের সিনোফার্মের কাছ থেকে বাংলাদেশ সরকারের কেনা দেড় কোটি ডোজের প্রথম লটের ২০ লাখ ডোজ আর কোভ্যাক্স থেকে বিনা মূল্যে দেওয়া মডার্নার ১২ লাখ ডোজ। আগামীকাল আসবে মডার্নার আরো ১৩ লাখ ডোজ।

যদিও গত বুধবার বেইজিংয়ের টিকার সেন্ট্রাল স্টোর থেকে সিনোফার্মের ওই টিকা সেখানকার বিমানবন্দরে পাঠানো হয়েছিল। তবে সেখানে বাকি প্রক্রিয়া শেষ হতে কিছুটা দেরি হওয়ায় গতকাল বৃহস্পতিবার তা ঢাকায় পাঠাতে পারেনি বলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সূত্র জানিয়েছে।

গতকাল স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গণমাধ্যমকে জানান, শুক্রবার রাত ১১টা ২০ মিনিটে আমেরিকা থেকে বিশেষ ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মডার্নার ১২ লাখ ডোজ টিকা আসবে এবং শনিবার সকালে মডার্নার বাকি ১৩ লাখ ডোজ আসবে। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিজে বিমানবন্দরে উপস্থিত হয়ে ওই টিকা গ্রহণ করবেন।

-কেএল

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ