শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

ড. আবদুর রাজ্জাকের মৃত্যুতে আল্লামা তাকি উসমানি ও মাওলানা ফজলুর রহমানের শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

পাকিস্তানের প্রসিদ্ধ আলেম, বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের সভাপতি, জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তানের শুরা সদস্য ও বিন্নুরী টাউন মাদরাসার মুহতামিম মাওলানা ড. আব্দুর রাজ্জাক সিকান্দারের ইন্তেকালে গভীর শোক জানিয়েছেন পাকিস্তানের সাবেক বিচারপতি আল্লামা তাকি উসমানি ও জমিয়তের প্রেসিডেন্ট মাওলানা ফজলুর রহমান।

টুইটারে দেয়া এক ক্ষুদে বার্তায় আল্লামা তাকি উসমানি বলেন, আল্লামা ড. আবদুর রাজ্জাকের মৃত্যুতে দেশ ও জাতির অনেক বড় ক্ষতি সাধিত হয়েছে। আল্লাহ তায়ালা তাকে আলা মাকাম দান করুন। তার খেদমত শুধু দেশের মানুষের জন্যই নয়, গোটা মুসলিম বিশ্বের জন্য অনেক উপকারী ও প্রশংসার দাবিদার। আল্লাহ তাকে জান্নাত দান করুন আমিন।

বাঘি টিভিতে দেওয়া এক বিবৃতিতে জমিয়ত নেতা মাওলানা ফজলুর রহমান বলেছেন, ডা. আবদুল রাজ্জাক সিকান্দারের মৃত্যু পাকিস্তান ও বিশ্বজুড়ে মুসলিম সম্প্রদায়ের জন্য বড় ক্ষতি। বার্তায় মাওলানা ফজলুর রহমান আরো বলেন, বিশ্বজুড়ে জমিয়তের আন্দোলনের সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক এবং যোগাযোগ ছিল।

তিনি ছিলেন পাকিস্তানের মাদরাসা, ধর্মীয় দল এবং আমাদের সকলের জন্য একটি ছায়াময় গাছ। ১৯৯০ এর প্রফেসন অফ প্রফেসডুড ওয়ার্ল্ড কাউন্সিলের প্ল্যাটফর্ম থেকে তিনি খতমে নবুয়াতের ডাক দেন। তিনি সর্বদা দীনের কাজে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। তিনি হাজার হাজার মাদরাসার অভিভাবক ছিলেন। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে একজন প্রেমময় ও যত্নশীল বন্ধু আর পরামর্শদাতা হারিয়েছি। তিনি বলেছিলেন।
অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে কুরআন ও হাদীসের বিজ্ঞানের সেবায় নিজেকে উৎসর্গ করেছেন তিনি। আল্লাহ তাকে জান্নাতের আলা মাকাম দান করুন।

এর আগে আজ বুধবার (৩০জুন) তিনি ইন্তেকাল করেন।

তার মৃত্যুতে শুধু পাকিস্তান নয় সারা বিশ্বের বিজ্ঞজন শোক জ্ঞাপন করছেন। শোক জ্ঞাপন করেছেন বাংলাদেশ বেফাকের সভাপতি আল্লামা মাহমুদুল হাসান, জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের মুহতামিম শিব্বির আহমদ রশীদসহ আরো অনেকেই।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ