শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

হেলে পড়েছে মগবাজারে বিস্ফোরণস্থলের পাশের একটি ভবন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মগবাজারে বিস্ফোরণস্থলের পাশের আরেকটি দোতলা ভবন হেলে পড়েছে। হেলে পড়া ভবনটিকে বিপদজনক ঘোষণা করে ভেতর থেকে লোকজনকে সরে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল বাশার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিস্ফোরণস্থলের পূর্ব পাশের দোতলা ভবনটি হেলে পড়েছে বলে জানিয়েছে কারিগরি কমিটি। চোখে দেখেও বোঝা যায় ভবনটি একটি বিদ্যুতের পিলারের উপর হেলে রয়েছে। ভবনটিকে বিপদজনক ঘোষণা করে ভেতর থেকে লোকজনকে সরে যেতে বলা হয়েছে।

তিনি জানিয়েছেন, বিকেলের মধ্যেই ঝুঁকিপূর্ণ হয়ে ওঠা ভবনটিকে ঘিরে ভ্রাম্যমাণ নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হবে। একই সঙ্গে বিপদজনক ব্যানার টাঙ্গিয়ে দেওয়া হবে।

কারিগরি কমিটির প্রতিবেদন অনুযায়ী, এর মালিককে ভবনটি ভেঙে ফেলতে বলা হবে।

বিস্ফোরণে হতাহতের ঘটনায় ‘অবহেলার’ অভিযোগ এনে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে একটি মামলা হয়েছে। মঙ্গলবার সকালে রমনা থানার এসআই রেজাউল করিম বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান জানান।

এদিকে মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় মগবাজারের ওয়্যারলেস গেট সংলগ্ন দুর্ঘটনাকবলিত ৩তলা ভবনের ধ্বংসাবশেষ অপসারণ করে ভরবনটির সিকিউরিটি গার্ড মো. হারুনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। রবিবারের ভয়াবহ ওই বিস্ফোরণে নিহত বেড়ে আটজন হলো। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। চিকিৎসাধীন আটজনের মধ্যে কয়েকজনের অবস্থা সংকটাপন্ন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ