শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

মগবাজারের ঘটনার দায় সরকারকে নিতে হবে: সংসদে এমপি হারুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর মগবাজারের মতো ব্যস্ততম জায়গায় বিস্ফোরণের ঘটনার দায় সরকারকে নিতে হবে বলে জানিয়েছেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুন উর রশিদ। সোমবার জাতীয় সংসদে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

এমপি হারুন বলেন, মাননীয় স্পিকার আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করেছি কিছুদিন আগে নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে নামাজরত অবস্থায় প্রায় ৪০জনের অধিক মানুষ মারা গেছেন। অনেকে আহত হয়েছিলেন, যাদের দীর্ঘদিন চিকিৎসা নিতে হয়েছে। তারপর রবিবার রাজধানীর মগবাজারের মতো ব্যস্ততম জায়গায় যে ঘটনাটি ঘটেছে এর দায় সরকারকে নিতে হবে।

তিনি বলেন, এখানে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রী নাই। বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের যারা ট্রান্সফরমারের দায়িত্বে আছেন, তাদের সেগুলোর সেফটি আছে কিনা সেটা লক্ষ্য রাখা দরকার ছিল। কারণ এখন যত্রতত্র এখানে সেখানে রেস্টুরেন্ট গড়ে উঠছে। আমরা বিভিন্ন দেশে ঘুরে দেখি লেখা আছে সেফটি ফাস্ট। কিন্তু বাংলাদেশের কি অবস্থা মাননীয় স্পিকার? আজকে বিদ্যুৎ এর ট্রান্সফরমার বিস্ফোরণে মানুষের মৃত্যু হচ্ছে। বিদ্যুৎ এর তার ছিঁড়ে পড়ে মানুষের মৃত্যু হচ্ছে। আজকে বিদ্যুৎ বিভাগের মাননীয় মন্ত্রী এখানে নেই। তাদেরকে তো জবাবদিহিতার আওতায় আসতে হবে।

বিএনপি দলীয় এই সংসদ সদস্য বলেন, রাজধানীর মতো জায়গায় যদি আজকে এ রকম একটা ঘটনা ঘটে, সেখানে কতগুলো বাস ক্ষতিগ্রস্ত হয়েছে, কতগুলো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই যে ক্ষতিগ্রস্ত হয়েছে এর দায় কে নিবে? আপনার মাধ্যমে প্রধানমন্ত্রীকে অনুরোধ করব এই বিভাগকে কঠোরভাবে নির্দেশ দিতে হবে। ঢাকার শহরে বাসাবাড়িসহ বিভিন্ন জায়গায় যারা বিদ্যুৎ লাইন নির্মাণ করেছে তার সেফটি নিশ্চিত করতে হবে। তারপর বেআইনি গ্যাস ও বিদ্যুৎ যারা সরবরাহ করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করলে তো মানুষ মরবেই। তাই আপনার মাধ্যমে এই বিষয়গুলোর প্রতি মাননীয় সংসদ নেতার দৃষ্টি আকর্ষণ করছি।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ