শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

নারীদের মধ্যে সময়ের বেশী অবমূল্যায়ন করতে দেখা যায়: মুফতি তাকি উসমানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সময় নষ্ট করার প্রবণতা অপেক্ষাকৃত মহিলাদের মাঝেই বেশী লক্ষ্য করা যায়। যে কাজ এক মিনিটে সম্পন্ন করতে পারবে তাতে এক ঘন্টা ব্যয় করে ফেলে।

আর যখন পরস্পরে আলাপ-আলােচনা শুরু করে। তখন তাে আর কথাই থাকে না। আর এতে যে কত গীবত, মিথ্যা ও উপহাস মূলক কথা সংগঠিত হয় তার কোন ইয়ত্তা নেই।

তাই তাদেরকে এ ব্যাপারে অধিক সতর্ক হওয়া উচিৎ। কারণ, এভাবে চলতে থাকলে একদিন দেখা যাবে খালি হাতেই তাদেরকে পরপারে যাত্রা করতে হবে। আর পাথেয়হীন সফর যে কত দুঃসহ তা ভুক্তভােগী ছাড়া। কেউই উপলব্ধি করতে পারে না।

নবী পত্নী ও তাদের কন্যাগণও তাে মহিলা ছিলেন। কিন্তু তারা তাে বর্তমান যুগের নারীদের মত গল্প-গুজবে সময় কাটিয়ে রিক্ত হস্তে গাের যাত্রার কথা স্বপ্নেও ভাবেননি। তাই তারা দুনিয়ায় থেকেও জান্নাতের সার্টিফিকেটে ধন্য। আজকের মহিলা সমাজকেও সে পথ অনুসরণ করতে হবে। তবেই তারা হবেন সফল কাম?

প্রতিশােধ নিতে গিয়ে কেন সময় নষ্ট করবাে?

আল্লাহর ওলিদের সম্পর্কে জানতে এক ব্যক্তির কৌতূহল সৃষ্টি হল। এই অদম্য কৌতূহল নিয়ে সে ঘর থেকে বেরিয়ে পড়ল। পথিমধ্যে এক বুযুর্গের সাথে তার সাক্ষাৎ হল। তার নিকট সে নিজের উদ্দেশ্য খুলে বলল।

সে বুযুর্গ তাকে বলল, তুমি অমুক মসৃজিদে যাও সেখানে দেখবে তিনজন বুযুর্গ জিকিরে লিপ্ত আছেন। তুমি পেছন দিক থেকে গিয়ে প্রত্যেককে এক একটি করে আঘাত করবে। সে ব্যক্তি এ বুযুর্গের পরামর্শানুযায়ী মসজিদে গেল। সেখানে সত্যিই তিন জনকে যিকিররত পেল। সে পেছন দিক দিয়ে গিয়ে এক জনকে (হাল্কা) একটা আঘাত করল।

কিন্তু আঘাত প্রাপ্ত হয়ে তিনি একটু পেছনে ফিরেও তাকালেন না। যিকিরই করে যাচ্ছে। এই লােকটি কিছুক্ষণ অপেক্ষা করল যে, কোন প্রতিবাদ আসে কি না। কিন্তু না, তিনি আপন মনে যিকির করেই যাচ্ছেন। তখন লােকটির ভাবান্তর হল এবং কৌতুহল আরও বেড়ে গেল যে, এ কেমন কথা যে, একটু তাকালও না!

পরে তার ভাবনার অন্ধকার কেটে গেল যে, হ্যাঁ, হয়ত এই বুযুর্গ ভাবছেন যে, যে সময়ে আমি পেছনে তাকিয়ে আঘাতকারীকে দেখব এবং প্রতিশােধ নেব, সে সময়ে আমি বহু বার আল্লাহকে স্মরণ করতে পারবাে। আর এতে আমার যে উপকার হবে, বদলা নিলে তা কখনও হবেনা। সূত্র: ওয়াক্ত কি কদর করে

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ