শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

গণপরিবহন বন্ধ থাকায় রাজধানীতে রিকশার দাপট, ভোগান্তিতে অফিসগামীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে নতুন বিধিনিষেধের আওতায় সোমবার থেকে সারা দেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ছাড়া সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।

রাজধানীর সড়কগুলোতে দেখা গেছে রিকশার দাপট। ব্যক্তিগত গাড়ির পাশাপাশি প্রধান প্রধান সড়কগুলোতে চলছে রিকশা।

এদিকে, গণপরিবহন বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন অফিসগামী লোকজন। বাড়তি ভাড়া গুনে রিকশায় চলাচল করতে হচ্ছে তাদের।

এছাড়া সকাল থেকে রাজধানীর শপিংমল ও মার্কেটগুলো বন্ধ দেখা গেছে। অন্য দিনের তুলনায় মানুষের চলাচলও ছিল কম।

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত এই বিধিনিষেধ দিয়ে রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ, সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রি করতে পারবে। হোটেল-রেস্তোরাঁ খোলা থাকলেও বসে খাওয়া যাবে না।

সরকারি-বেসরকারি অফিস বা প্রতিষ্ঠান শুধু প্রয়োজনীয়সংখ্যক কর্মীর উপস্থিতি নিশ্চিত করতে নিজস্ব ব্যবস্থাপনায় কর্মীদের আনা-নেওয়া করতে পারবে।

দেশে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ হার উদ্বেগজনকভাবে বেড়ে গেছে। এই অবস্থায় গত বৃহস্পতিবার সারা দেশে ১৪ দিনের পূর্ণ শাটডাউন দেওয়ার সুপারিশ করে কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

এরই ধারাবাহিকতায় সারা দেশে নতুন করে বিধিনিষেধ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। যদিও এর আগে থেকে বিধিনিষেধ জারি ছিল, যার মেয়াদ রয়েছে আগামী ১৫ জুলাই পর্যন্ত।

করোনা পরিস্থিতির অবনতি হওয়ার কারণে সীমান্তবর্তী জেলাগুলোতে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সর্বশেষ গত ২২ জুন থেকে ঢাকার আশপাশের মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ এই সাত জেলায় কঠোর বিধিনিষেধ দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় ঢাকার সঙ্গে এসব জেলার বাস, লঞ্চ ও রেল যোগাযোগ।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ