শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

পাকিস্তান সব করবে, তালেবানদের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেবে না: ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব
(অনুবাদ)

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান স্পষ্ট বলেছেন যে, পাকিস্তান সব করবে, আফগান তালেবানদের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেবে না।

নিউইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, এটি পুরো পাকিস্তানের দৃঢ় সিদ্ধান্ত যে, আমরা আফগান তালেবানদের বিরুদ্ধে কোনও সামরিক পদক্ষেপ নেব না। এক সময় পাকিস্তান আমেরিকা যুক্তরাষ্ট্রের দাবার ঘুঁটি হিসেবে ব্যবহৃত হয়েছে। সে সুযোগ আর দেয়া হবে না।

তালেবানকে কাবুল দখল না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আফগান সমস্যার সমাধান রাজনৈতিক। রাজনৈতিকভাবে এর সমাধান না করলে আবারো সেখানে গৃহযুদ্ধের ঝুঁকি রয়েছে।

মার্কিন-পাক সম্পর্কের বিষয়ে তিনি বলেন, পাকিস্তান আমেরিকার সাথে সমান ভিত্তিতে সম্পর্ক চায়। এ জাতীয় সভ্য সম্পর্ক যেকোনো দুটি দেশের মধ্যেই থাকা উচিত। আমেরিকা সর্বদা পাকিস্তানের সহযোগিতা অপর্যাপ্ত বলে বিবেচনা করে। আমেরিকা ভেবেছিল যে এর বদলে পাকিস্তান তাদের পক্ষে কাজ করবে।

ইমরান খান বলেন, আফগানিস্তান থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহারের পরে পাকিস্তান যুক্তরাষ্ট্রের সাথে মর্যাদাপূর্ণ সম্পর্ক এবং বাণিজ্য চায়। কেননা আফগান যুদ্ধে যুক্তরাষ্ট্রকে সমর্থন করে পাকিস্তানিদের জীবন ও সম্পদের ক্ষতি হয়েছে। হাজার হাজার পাকিস্তানি মারা গিয়েছে এবং দেড়শ কোটি ডলারের আর্থিক ক্ষতি হয়েছিল। সূত্র- ডেইলি আজ।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ