শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

এবারের হজের মনোনীতদের মেসেজ পাঠাচ্ছে সৌদি কর্তৃপক্ষ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: করোনা পরিস্থিতির কারণে এ বছর ৬০ হাজার জনকে হজের অনুমতি দিচ্ছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। কেবল সৌদি আরবের নাগরিক অথবা সে দেশে বসবাসকারী বিদেশিরাই এবার হজ করতে পারবেন।

হজের জন্য ৪১ থেকে ৫০ বছর বয়সিদের রেজিস্ট্রেশনের কাজ শেষ হয়েছে। যাদের আবেদন গ্রহণ করা হয়েছে, এখন তাদের টেক্সট মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হচ্ছে। পাঁচ লাখ ৫৮ হাজার ২৭০ আবেদনকারীর মধ্যে থেকে বাছাই করে নির্দিষ্টসংখ্যক হজযাত্রীকে অনুমতি দেওয়া হয়েছে।

মোট হজযাত্রীর ২০ শতাংশ এ বয়সিদের টেক্সট মেসেজের মাধ্যমে তাদের হজে অংশ নেওয়ার অনুমতির কথা জানিয়ে দেওয়া হচ্ছে। এ বছর ইলেক্ট্রনিক পদ্ধতিতে হজের আবেদন বাছাই করা হয়। আবেদনের শর্ত পূরণ না হওয়ায় অনেকের হজ আবেদন বাতিল করা হয়েছে।

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় পরে সাড়ে পাঁচ লাখ আবেদন থেকে ইলেক্ট্রনিক পদ্ধতিতে এ বছরের হজযাত্রী বাছাই করে। অন্য বয়সভিত্তিক হযযাত্রীদের রেজিস্ট্রেশন এখনও চলছে। গত শুক্রবার মধ্যরাতে শেষ হয়েছে ৫১ থেকে ৬৫ বছর বয়সিদের রেজিস্ট্রেশন। সূত্র: আরব নিউজ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ