শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

হাসপাতালে ভর্তি মাওলানা আব্দুল মালেক, দোয়া কামনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুলফিকার জাহিদ।।

দেশের উচ্চতর গবেষণা প্রতিষ্ঠান মারকাযুদ দাওয়াহ আলইসলামিয়া ঢাকা-এর আমীনুততালীম প্রখ্যাত হাদীস বিশারদ মাওলানা আব্দুল মালেক অসুস্থ। অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

শারীরিক বিভিন্ন সমস্যা নিয়ে গতকাল তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানতে পেরেছে আওয়ার ইসলাম। বর্তমানে মাওলানা আব্দুল মালেক-এর শারীরিক অবস্থা আগের তুলনায় স্থিতিশীল বলে জানা গেছে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া মাওলানা আব্দুল মালেকের অসুস্থতার খবরে সংশ্লিষ্ট অনেকে সুস্থতা কামনায় দোয়া চাওয়ার পাশাপাশি অনুরোধ করেছেন, অসুস্থ অবস্থায় তার কাছে ফোন করে, হাসপাতালে দেখতে গিয়ে ভিড় ও বিব্রতকর অবস্থা তৈরি না করতে।

মাওলানা মুহাম্মদ আব্দুল মালেক। বাংলাদেশের প্রখ্যাত এই ফকীহ ও হাদিস বিশারদ  ১৯৬৯ কুমিল্লার লাকসামে জন্ম করেন। তিনি  মারকাযুদ দাওয়াহ আল ইসলামিয়া ঢাকার আমীনুততালিম (শিক্ষা সচিব) হিসাবে দায়িত্বরত।

তার শিক্ষাজীবন শুরু হয় চাঁদপুরের শাহরাস্তির খেড়িহর মাদ্রাসা থেকে। সেখানে তিনি মিশকাত জামাত পর্যন্ত অধ্যয়ন করেন। এরপর তিনি পাকিস্তানের জামিয়া উলুমুল ইসলামিয়ায় ভর্তি হন। ১৯৮৮ সালে সেখানে তাকমীল (মাস্টার্স) সমাপন করেন। এরপর তিনি ঐ জামিয়াতেই আল্লামা আব্দুর রশীদ নোমানীর তত্ত্বাবধানে তিন বছর হাদীসশাস্ত্র নিয়ে গবেষণা করেন। ১৯৯১ সালে এই গবেষণা সমাপ্তির পর দুই বছর দারুল উলুম করাচিতে মুফতি তাকী উসমানীর তত্ত্বাবধানে ফিকহ ও ফতওয়া বিষয়ে গবেষণা শুরু করেন, ১৯৯৩ সালে  ইফতা শেষ তিনি সৌদি আরবের রিয়াদে আল্লামা আব্দুল ফাত্তাহ আবু গুদ্দাহ রহ.-এর তত্ত্বাবধানে ১৯৯৫ সাল পর্যন্ত প্রায় আড়াই বছর হাদীসশাস্ত্রসহ বিভিন্ন বিষয়ে গবেষণার কাজ করেন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ