শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

স্বাস্থ্যখাতে অনিয়ন্ত্রিত ও লাগামহীন দুর্নীতির কারনেই জনগণ শাটডাউনের মুখোমুখি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, সরকার পর্যাপ্ত সময় পাওয়ার পরেও কাঙ্খিত উদ্যোগ ও ব্যবস্থাপনা নিশ্চিত না করতে পারার খেসারত সরুপ আজ দেশের মানুষ শাটডাউনের মুখোমুখি।

এদেশের এক তৃতীয়াংশেরও বেশি মানুষ দারিদ্র সীমার নিচে বসবাস করেন। গত দেড় বছরে প্রায় কোটির উপরে মানুষ কর্মহীন হয়ে পড়েছে। লকডাউন কিংবা শাটডাউন দেওয়ার আগে জনগনের ক্ষুধা ও দারিদ্রতা রোধকল্পে কাজ করা জরুরী।

আজ (২৬ জুন) শনিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি আরও বলেন; করোনার শুরু থেকে প্রায় দেড় বছর সময় পেয়েও স্বাস্থ্যখাতকে উন্নত করা সম্ভব হয়নি। বরং স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজ ব্যক্তিদের কাছে প্রতিটি দিন যেন ঈদ আনন্দের চেয়েও উপভোগ্য হয়ে উঠেছে। এই মন্ত্রণালয়কে দুর্নীতির কবল থেকে উদ্ধার না করা, টিকা ক্রয়ের ক্ষেত্রে সরকারের ভারতের উপর একক নির্ভরশীলতা ও পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জামাদির সরবরাহ নিশ্চিত না করার কারনে আজ আমরা সাধারন জনগণ করোনার ভয়াবহ আগ্রাসনের সম্মুখে দাড়িয়ে।

সরকারের প্রতি অনুরোধ জানিয়ে অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ আরও বলেন; সাধারন জনগণের প্রতি দায় অনুভব করে লকডাউন বা শাটডাউনের বিষয়টি পুনর্বিবেচনা করুন। জনগণের মৌলিক অধিকার বাস্তবায়নে দুর্নীতিবাজ আমলা, মন্ত্রী, এমপি, রাজনৈতিক/অরাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি সহ সকল প্রভাবশালীকে রুখে দিন।

ঢাকা ওয়াসার পানির দাম বৃদ্ধি সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন; করোনা মহামারীতে ঢাকা মহানগরীর জনগণ আজ অর্থনৈকিত দৈন্যতা ও অস্তিত্ব সঙ্কটে। সে সময় বারবার গ্যাস, পানি, বিদ্যুতের দাম বাড়িয়ে নগরবাসীর জনজীবনকে আরও দূর্বিষহ করে তোলা হচ্ছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ