শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

পুলিশ হেফাজতে ফিলিস্তিনি অ্যাকটিভিস্টের মৃত্যু, পশ্চিম তীরে বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) নিয়ন্ত্রণাধীন পুলিশের হেফাজতে প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সমালোচক ও ফিলিস্তিনি অ্যাকটিভিস্ট নিজার বানাতের মৃত্যুতে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড পশ্চিম তীরে। বৃহস্পতিবার পুলিশ হেফাজতে তার মৃত্যুর খবরে অধিকৃত ভূখণ্ডের বিভিন্ন শহরে বিক্ষোভ করেন ফিলিস্তিনিরা।

এর আগে বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় পশ্চিম তীরের হেবরন জেলার দুরা শহরের নিজ বাড়ি থেকে নিজার বানাতকে আটক করা হয়। আটকের অল্প কিছু সময় পরই তাকে মৃত ঘোষণা করা হয়।

লাশের ময়নাতদন্ত করা ডাক্তার সামির জারুর সংবাদমাধ্যম মিডল ইস্ট আইকে বলেন, বানাতের শরীরে বিভিন্ন আঘাত ও ফ্রাকচারে প্রতীয়মান হচ্ছে, তাকে প্রচণ্ড মারধর করা হয়েছে।

বানাত একজন সুপরিচিত ফিলিস্তিনি অ্যাকটিভিস্ট যিনি ফিলিস্তিনি কর্তৃপক্ষের নিন্দার জন্য এর আগেও ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনীর হাতে আটক হয়েছিলেন। স্থগিত হওয়া ২২ মে সাধারণ নির্বাচনে তিনি একজন প্রার্থী ছিলেন।

পুলিশ হেফাজতে নিজার বানাতের মৃত্যুতে বৃহস্পতিবার হাজার হাজার মানুষ রামাল্লায় জড়ো হয়ে বিক্ষোভ করেন। এই সময় তারা স্লোগান দেন, 'প্রাণ দিয়ে, রক্ত দিয়ে, তোমাকে রক্ষা করবো নিজার।'

এছাড়া অনেকেই ফিলিস্তিনি কর্তৃপক্ষ ও প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের বিরুদ্ধে স্লোগান দেন। বিক্ষোভকারীরা 'জনগণ চায় শাসকের পতন' ও 'আব্বাস দূর হও' বলে স্লোগান দেন।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের নিয়ন্ত্রণাধীন বাহিনী এই সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে এবং টিয়ার গ্যাস ও স্টান গ্রেনেড নিক্ষেপ করে।

এছাড়া হেবরন, নাবলুসসহ অন্যান্য স্থানেও একই রকম বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সূত্র: মিডল ইস্ট আই

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ