শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

সীতাকুণ্ডে ঢাকামুখী ৬০ বাস আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মহামারি করোনাভাইরাস থেকে রাজধানী ঢাকাকে সুরক্ষিত রাখতে ঢাকামুখী দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দিয়েছে হাইওয়ে পুলিশ। গতকাল মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডের শুকলালহাটে বার আউলিয়া হাইওয়ে থানা ও কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ি যৌথভাবে চেকপোস্ট স্থাপন করে অর্ধশতাধিক বাস আটক করে ফের চট্টগ্রামে পাঠিয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত এই অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের বিভিন্ন স্থানে পুনরায় করোনাভাইরাস আশংকাজনকভাবে ছড়িয়ে পড়ায় রাজধানী ঢাকার পার্শ্ববর্তী ৭ জেলায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত এই লকডাউন চলবে। এদিকে রাজধানী ঢাকাকে করোনা মহামারি থেকে রক্ষা করতে বাইরের জেলা থেকে কোন বাস যাতে যাত্রী নিয়ে ঢাকায় প্রবেশ করতে না পারে সে জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। এ নির্দেশ পালন করতে মহাসড়কে কাজ করছে হাইওয়ে পুলিশ।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শুকলালহাটে চেকপোস্ট স্থাপন করে কঠোরভাবে ঢাকামুখী বাসগুলোকে নিয়ন্ত্রণ করা হচ্ছে। চট্টগ্রাম, কক্সাবাজার, টেকনাফ, রাঙ্গামাটি, খাগড়াছড়িসহ বিভিন্ন স্থান থেকে আসা প্রত্যেকটি ঢাকামুখী বাসকে আটকে ফেরত পাঠানো হচ্ছে চট্টগ্রাম অভিমুখে। এভাবে এদিন ভোর থেকে রাত ৯টা পর্যন্ত সময়ে অর্ধশতাধিক ঢাকামুখী বাসকে ফেরত পাঠানো হয়েছে। পুলিশের বাধা পেয়ে গাড়ি চালক-হেল্পার ও যাত্রীরা জরুরি কাজ বা বিভিন্ন অযুহাত দেখিয়ে পার পাওয়ার চেষ্টা করলেও তাতে কোন কাজ হয়নি।

অভিযানে নেতৃত্ব দেন বার আউলিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) ইন্সপেক্টর মোঃ নজরুল ইসলাম, কুমিরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ ফারুক হোসেন। এছাড়া সঙ্গীয় ফোর্স অংশগ্রহণ করেন।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ