শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ধর্মান্তরকরণের অভিযোগ এনে ভারতের প্রসিদ্ধ দায়ী ওমর গৌতমকে গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুদ্দীন তাসলিম।।

ভারতের প্রসিদ্ধ মুবাল্লিগ ও ইসলামিক দাওয়া সেন্টারের চেয়ারম্যান ওমর গৌতমকে কাজী জাহাঙ্গীর নামে তার এক সঙ্গীসহ গ্রেফতার করেছে ভারতের উত্তর প্রদেশের পুলিশ। দায়ী ওমর গৌতম ও কাজী জাহাঙ্গীরকে গত তিনদিন ধরে জিজ্ঞাসাবাদের পর তাদের বিরুদ্ধে জোরপূর্বক ধর্মান্তরের অভিযোগ আরোপ করা হয়েছে।

মিল্লাত টাইমস অনলাইনের খবরে বলা হয়েছে, গত ১৮ জুন গাজিয়াবাদ থানা থেকে কিছু পুলিশ সদস্য এসে জিজ্ঞাসাবাদের জন্য দায়ী ওমর গৌতম ও কাজী জাহাঙ্গীরকে থানায় নিয়ে যায়। সেখানে জিজ্ঞাসাবাদের সময় তাদের পেশা,পাসপোর্ট, ব্যাংক হিসাব ও জরুরী কাগজপত্র তলব করা হয়।

১৯ জুন থানায় জরুরী কাগজপত্র নিয়ে গেলে সেখান থেকে তাদের লৌক্ষ্নতে নিয়ে লাগাতার তিন দিন জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর ২১ জুন (সোমবার)  তাদের বিরুদ্ধে অবৈধ ও জোরপূর্বক, অর্থ ও চাকরির লোভে ধর্মান্তরকরণ, মানুষজনকে ধর্মান্তর করার জন্য বিভিন্ন দেশে ফান্ড গঠনের অভিযোগে মামলা দায়ের করে গ্রেফতার দেখানো হয়।

প্রসঙ্গত, ওমর গৌতম পূর্বে হিন্দু ধর্মাবলম্বী ছিলেন, আগে তার নাম ছিল শ্যাম প্রসাদ গৌতম। ইসলাম গ্রহণের পর তিনি ভারতের প্রচলিত আইন অনুযায়ী দাওয়াতের কাজ করছিলেন। তার বিরুদ্ধে আরোপ করা ‘অবৈধভাবে ধর্মান্তরকরণ ও বিভিন্ন দেশ থেকে তহবিল গঠনে’র অভিযোগ মিথ্যা বলে দাবি করা হয়েছে মিল্লাত টাইমসের খবরে।

সূত্র: মিল্লাত টাইমস

-এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ