শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

এনআইডি কার্যক্রম স্থানান্তর করতে চাইলে আলোচনার আহ্বান সিইসির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নির্বাচন কমিশন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্যক্রম স্থানান্তর করতে চাইলে কমিশনের সাথে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন সিইসি কে এম নুরুল হুদা।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে একটি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে সিইসি এ মন্তব্য করেন।

তিনি বলেন, তারা যদি আমাদের কাছ থেকে এটি স্থানান্তর করে নিতে চায় তবে তারা কীভাবে এটি নেবে সে বিষয়ে তাদের সাথে আমাদের কথা বলতে হবে। তারপর আমরা আমাদের অবস্থানের পক্ষে যুক্তি তুলে ধরব।

এক প্রশ্নের জবাবে কে এম হুদা বলেন, সরকারের উচিত এই বিষয়ে আলোচনার উদ্যোগ নেওয়া। শেষ পর্যন্ত কী হবে বা না হবে তা পরবর্তী পদক্ষেপের বিষয়।

এনআইডি কার্যক্রম স্থানান্তরের গেজেট জারির পরও আলোচনার সুযোগ থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নিশ্চয়ই সুযোগ রয়েছে, যেহেতু এটি একটি বিশাল প্রতিষ্ঠান, এভাবে স্থানান্তর করা যায় না।

সিইসি বলেন, কীভাবে স্থানান্তরিত হবে তা নিয়ে তাদের অবশ্যই আলোচনা করা উচিত। অবশ্যই একটি আলোচনা হতে হবে। এটি কোনও টেবিল বা চেয়ার না যে আলোচনা না করে উঠিয়ে নিয়ে গেলাম।

নুরুল হুদা জানান, ইসি এনআইডি সেবা পরিচালনার জন্য ইতোমধ্যে দক্ষ জনশক্তি তৈরি করেছে। যদি পরিষেবাগুলো অন্য কোনও জায়গায় স্থানান্তরিত হয় তবে এর জন্য নতুন জনশক্তি তৈরি করা দরকার। তাই পরিষেবাগুলো যদি আমাদের অভিজ্ঞ ব্যক্তিদের দ্বারা সরবরাহ করা যায় তবে ভালো হবে।

সরকার ইসি থেকে এনআইডি পরিষেবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে সুরক্ষা সেবা বিভাগে স্থানান্তর করতে চায়। তবে ইসি এনআইডি কার্যক্রম সেবা নিজেদের অধীনে রাখতে চায়।

সূত্র: ইউএনবি।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ