শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ব্যাটারিচালিত রিকশা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার না হলে হরতালের হুঁশিয়ারি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান বন্ধের সরকারি সিদ্ধান্ত প্রত্যাহার এবং নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদানের দাবিতে বরিশালে সড়ক অবরোধ এবং বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা। মিছিল এবং সমাবেশ থেকে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহার না হলে হরতালের মতো কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা। দীর্ঘ প্রায় ১ ঘণ্টা সদর রোড অবরোধ থাকায় দুর্ভোগে পড়ে হাজার হাজার মানুষ। তবে পুলিশ ছিলো একেবারে নির্বিকার।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রিকশা, ব্যাটারি রিকশা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ এবং রিকশা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের ব্যানারে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে জড়ো হয় হাজারো শ্রমিক। তারা সদর রোডে বসে পড়ে অবরোধ করেন। রিকশা-ভ্যান শ্রমিকের ব্যানারে সমাবেশ এবং সড়ক অবরোধ করা হলেও এর নেতৃত্বে ছিলেন জেলা বাসদের জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমন এবং সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী। সড়ক অবরোধকালে ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন ডা. মনিষা চক্রবর্তীসহ অন্যান্যরা।

সমাবেশ এবং সড়ক অবরোধে নেতৃত্বদানকারী বাসদ নেতা মনিষা চক্রবর্তী শ্রমিকদের রুটি-রুজির জন্য সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার না হলে হরতালের মতো কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারী দেন তিনি।

ঘণ্টাব্যাপী সদর রোড অবরোধের কারণে নগরীতে অসহনীয় যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। এ সময় নিরব দর্শকের ভূমিকা পালন করে পুলিশ। সমাবেশ শেষে একই দাবিতে নগরীর প্রধান প্রধান সড়কে একটি বিক্ষোভ মিছিল করে শ্রমিকরা।

এদিকে সরকারিভাবে ঘোষণা দেয়ার আগেই বরিশাল নগরীতে ব্যাটারি চালিত রিকশা-ভ্যান এবং অটোরিকশা চলাচল বন্ধে মাইকিং করে সিটি করপোরেশন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ