শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

‘বিদ্যুতের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন না করে ব্যাটারী চালিত রিকশা-ভ্যান নিষিদ্ধের সিদ্ধান্ত চরম অমানবিক'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বৈশ্বয়িক মহামারি করোনায় যখন সাধারণ মানুষের জীবন চরম বিপর্যস্ত সেই মুহুর্তে ব্যাটারী চালিত রিকশা ও ভ্যান বন্ধ করে দিয়ে শ্রমিক শ্রেণির মানুষের পেটে লাথি মারার শামিল বলে মন্তব্য করেছেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন ও সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান।

আজ মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বিদ্যুতের উপর চাপ কমাতে সরকার এধরণের সিদ্ধান্ত নেয়ার আগে অবৈধ বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হলে অনেকাংশে বিদ্যুতের সাশ্রয় হতো। অপরদিকে বিত্তশালীদের এসির ব্যবহার কমিয়ে দিয়েও বিদ্যুৎ সাশ্রয় কর যেতো। কিন্তু সেই ব্যবস্থা না করে সাধারণ মানুষের ক্ষতিকর সিদ্ধান্তটি চরম অমানবিক।

নেতৃবৃন্দ আরও বলেন, এক্সিডেন্টের যে অজুহাত তুলে ধরা হয়েছে এটা অনেকটাই অমূলক কারণ এক্সিডেন্ট শুধু অটোরিকশা ও ভ্যানে হয় এমনটি নয় এক্সিডেন্ট বাস গাড়ি ট্রাক এমনকি প্লেন অ্যাক্সিডেন্ট হয়ে থাকে সুতরাং এই ঠুনকো অজুহাতে প্রায় ৩০ লক্ষাধিক মানুষের জীবিকা বন্ধ করে দেয়ার সরকারের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানাচ্ছি।

নেতৃদ্বয় বলেন, শ্রমিক শ্রেণির মানুষ রিকশা ও ভ্যান চালিয়ে সংসার চালায়, তারা টাকা বিদেশে পাচার করে না। সাধারণ খেটে খাওয়ার মানুষের জন্য এমন ক্ষতিকর সিদ্ধান্ত শ্রেণির মানুষের জীবন চরম দুর্বিষহ করে তুলবে। তাছাড়া বৈষয়িক কারণে মানুষের শারীরিক ক্ষমতা কমে গেছে বিধায় পায়ে চালিত রিকশা চালানো অনেকটাই কঠিন। এমতাবস্থায় মানবিক কারণে ব্যাটারী চালিত রিকশা ও ভ্যান নিষিদ্ধের আদেশ বাতিল করার দাবি জানাচ্ছি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ