শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

দুবাইয়ে অফিস খুলছে ইসরায়েলি টিভি চ্যানেল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইলি টেলিভিশন আই টুয়েন্টিফোর নিউজ জানিয়েছে তারা সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অফিস খোলার পরিকল্পনা করছে। সোমবার চ্যানেলটির প্রধান নির্বাহী ফ্রাঙ্ক মেলুল এই কথা জানান বলে কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরায় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়।

ফ্রাঙ্ক মেলুল বলেন, 'গত বছর আমরা আঞ্চলিক কূটনৈতিক পরিবর্তনের সাক্ষী হয়েছি, যা ব্যবসায়িক বন্ধন ও অংশীদারিত্বের সুযোগ সম্ভব করেছে।'

তিনি বলেন, 'দুবাই মিডিয়া সিটিতে আমাদের অফিস প্রতিষ্ঠা আঞ্চলিক মিডিয়া ইন্ডাস্ট্রির কেন্দ্রে থেকে পুরো মধ্যপ্রাচ্যে আমাদের সম্প্রসারণে কৌশলগত অবস্থানের সহায়তা করবে।'

এদিকে সংবাদভিত্তিক এই টিভি চ্যানেলটি ঘোষণা করেছে তারা সংযুক্ত আরব আমিরাতে বিভিন্ন চুক্তি স্বাক্ষর করেছে। এর মধ্যে ইংরেজি সংবাদপত্র গালফ নিউজের সাথে সংবাদ আদান-প্রদান এবং সংযুক্ত আরব আমিরাতের পর্যটন মন্ত্রণালয়ের বিজ্ঞাপন বিষয়ে চুক্তি করছে তারা।

এদিকে দুবাই মিডিয়া অফিস কর্তৃপক্ষের ডাইরেক্টর জেনারেল মোনা আল মাররি আই টুয়েন্টিফোর নিউজের এই পরিকল্পনাকে স্বাগত জানান। তিনি বলেন, এর মাধ্যমে সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইলের মিডিয়া ক্ষেত্রে সহযোগিতা প্রতিষ্ঠিত হয়েছে।

অপরদিকে দুবাই মিডিয়া সিটির পরিচালক মাজেদ আল সুওয়াইদি জানিয়েছেন, আই টুয়েন্টিফোর নিউজের অফিস খোলার মাধ্যমে দুবাই মিডিয়া সিটিতে গণমাধ্যমের বৈশ্বিক বৈচিত্র সংযুক্ত হবে।

আমিরাতের প্রধান দুইটি টেলিকম অপারেটর ইতিসালাত ও ডিইউ আই টুয়েন্টিফোরের খবর আরবি, ইংরেজি ও ফরাসিতে গ্রাহকদের কাছে সরবরাহ করবে।

এর আগে ডিসেম্বরে তেলআবিবভিত্তিক টিভি চ্যানেলটি আবুধাবী মিডিয়ার সাথে খবর ও আর্কাইভের সংরক্ষিত কনটেন্ট আদান-প্রদানের বিষয়ে চুক্তি করে।

গত বছর যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় কথিত 'ইবরাহীমি চুক্তির' আওতায় ইসরাইল সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সাথে স্বাভাবিক কূটনীতিক সম্পর্ক প্রতিষ্ঠা করে। পরে ওই চুক্তিতে মরক্কো ও সুদান যোগ দেয়।

এই চুক্তির মাধ্যমে চার আরব রাষ্ট্রের সাথে ইসরাইল বাণিজ্য, শিক্ষা, গণমাধ্যমসহ বিভিন্ন বিষয়ে সহযোগিতার বিষয়ে সম্মত হয়।

সূত্র: আলজাজিরা

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ